facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

দুবাই থেকে শেয়ারবাজারে বিনিয়োগ আনতে চান আয়াজ ওয়ারিশ


০৭ ফেব্রুয়ারি ২০২৩ মঙ্গলবার, ০৩:২১  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


দুবাই থেকে শেয়ারবাজারে বিনিয়োগ আনতে চান আয়াজ ওয়ারিশ

উইন্সফিন সিকিউরিটিজের চেয়ারম্যান আয়াজ ওয়ারিশ খান ওয়ারসি বলেন, দুবাইতে আমাদের ব্যাবসা আছে। দুবাই থেকে আমরা বাংলাদেশ প্রথম ২০১৭ সালে হারফি বাংলাদেশ নামে ইনভেস্টমেন্ট আনি। দুবাইতে অনেক ইনভেস্টর রয়েছে, যারা দেশে বিনিয়োগে আগ্রহী।

তিনি আরও বলেন, শেয়ার ব্যবসায় আমরা নতুন। এ জন্য আমাদের ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সাপোর্ট প্রয়োজন।

সোমবার (৬ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর দিলকুশায় উইন্সফিন সিকিউরিটিজ নামে নতুন এই ব্রোকারেজ হাউস উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা স্টক একচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান মো. ইউনুসুর রহমান, উইন্সফিন সিকিউরিটিজের চেয়ারম্যান আয়াজ ওয়ারিশ খান ওয়ারসি, উইন্সফিন সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) খালিদ আয়াজ খান, উইন্সফিন সিকিউরিটিজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. হুমায়ুন হাবিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলন, শেয়ারবাজারে ব্যবসার ক্ষেত্রে ঋণ নেওয়ার প্রবণতা থেকে বের হয়ে আসতে হবে। ঋণের সুদের জালে একবার আটকে গেলে সেই বৃত্ত থেকে বের হওয়াটা অনেক কঠিন ।

তিনি আরও বলেন, বন্ডের মাধ্যমে বিনিয়োগ করলে তাৎক্ষণিক সুদ নিয়ে চিন্তা থাকবে না শেয়ারবাজারের কোম্পানিগুলোর। তাই শেয়ারবাজারের কোম্পানগিুলোকে ঋণ নিয়ে ব্যবসার পরিবর্তে বন্ডের প্রতি নজর দিতে হবে। বর্তমানে কোম্পানিগুলোকে ৫ বছর মেয়াদী বন্ডের অনুমোদন দেওয়া হচ্ছে।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: