facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

দুই কোম্পানির লভ্যাংশ ঘোষণা


২৬ এপ্রিল ২০২১ সোমবার, ০১:১৬  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


দুই কোম্পানির লভ্যাংশ ঘোষণা

শেয়ারহোল্ডাদের জন্য লভ্যাংশ দেবে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের দুটি কোম্পানি বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স ও জনতা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

কোম্পানি দুটির মধ্যে বাংলাদেশ ন্যাশনাল শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ এবং জনতা ইন্স্যুরেন্স ১১ শতাংশ (৬ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস) লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত অর্থবছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।

রোববার (২৫ এপ্রিল) কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানি দুটির মধ্যে বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স পর্ষদ সভায় সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশ সংক্রান্ত এই সিদ্ধান্ত নেওয়া হয়।

লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা আগামী ২২ জুলাই দিন নির্ধারণ করা হয়েছে। ওই দিন ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৯ মে। বিদায়ী বছরের কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ২ টাকা ৩২ পয়সা।

অন্যদিকে জনতা ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের ৬ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নেয়।

আলোচিত বছরের এই বিমা কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে এক টাকা ২৫ পয়সা। ২০২০ সালের ৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪ টাকা ৪৫ পয়সা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য প্রতিষ্ঠানটির এজিএমের দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ জুলাই।ওই দিন সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। শেয়ারহোল্ডার যাচাই বাছাইয়ের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ জুন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: