facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

দাম হারানোর শীর্ষে সানলাইফ


১৬ সেপ্টেম্বর ২০২২ শুক্রবার, ১১:৪০  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


দাম হারানোর শীর্ষে সানলাইফ

গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ স্থানটি দখল করেছে সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দাম কমার শীর্ষ স্থানটি দখল করেছে প্রতিষ্ঠানটি।

গত সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ৯ দশমিক ৫৯ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ৬ টাকা ৭০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির শেয়ারের দাম দাঁড়িয়েছে ৬৩ টাকা ২০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবস শেষে ছিল ৬৯ টাকা ৯০ পয়সা।


শেয়ারের এমন দাম কমা কোম্পানিটি গত আগস্ট ২০২১ সালের সমাপ্ত বছরের লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানায়। সমাপ্ত বছরটিতে কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের কোনো ধরনের লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আগের বছর কোম্পানিটি শেয়ারহোল্ডারদের এক শতাংশ নগদ লভ্যাংশ দেয়।

দাম কমে যাওয়ায় বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার বিক্রি করে দিয়েছেন। ফলে সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১০ কোটি ৪০ হাজার টাকা। এতে প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ২ কোটি ৮ হাজার টাকা।

সানলাইফের পরেই গত সপ্তাহে দাম কমার তালিকায় ছিল সিমেটেক্স ইন্ডাস্ট্রিজ। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ৮ দশমিক ৩৭ শতাংশ। ৮ দশমিক ৩৩ শতাংশ দাম কামার মাধ্যমে পরের স্থানে রয়েছে ঢাকা ডাইং।

এছাড়া গত সপ্তাহে দাম কমার শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় থাকা- ফারইস্ট নিটিংয়ের ৮ দশমিক ২৯ শতাংশ, আমান কটনের ৮ দশমিক ১১ শতাংশ, ওরিয়ন ফার্মার ৭ দশমিক ৭০ শতাংশ, ফু-ওয়াং সিরামিকের ৭ দশমিক ৩৩ শতাংশ, সিলভা ফার্মাসিউটিক্যালসের ৭ দশমিক ১১ শতাংশ, সিলকো ফার্মাসিউটিক্যালসের ৬ দশমিক ৭৪ শতংশ এবং ইফাদ অটোসের ৬ দশমিক ৪৬ শতাংশ দাম কমেছে।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: