facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

দরপতনের প্রতিবাদে মানববন্ধন


২৫ অক্টোবর ২০২১ সোমবার, ০৩:৩৩  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


দরপতনের প্রতিবাদে মানববন্ধন

দেশের পুঁজিবাজারে রোববারের পর সোমবারও (২৫ অক্টোবর) বড় দরপতনের মাধ্যমে লেনদেন হয়। এ দরপতনের প্রতিবাদে দুপুরে রাজধানীর মতিঝিলে মানববন্ধন করেছেন বিনিয়োগকারীরা। মতিঝিলে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে এ মানববন্ধন করেন তারা। এ সময় দ্রুত দরপতন থেকে পুঁজিবাজারকে উত্থানে ফেরানোর দাবি জানানো হয়।

একইসঙ্গে গত ১০ অক্টোবর থেকে চলা এ দরপতনের পেছনে দায়ী ব্যক্তিদের চিহ্নিত করতে তদন্ত কমিটি গঠন করার দাবি জানান বিনিয়োগকারীরা। যারা এ দরপতনের সঙ্গে জড়িত তাদের বিচারের আওতায় আনারও আহ্বান জানান তারা।

সোমবার (২৫ অক্টোবর) সূচকের পতনের মাধ্যমে শুরু হয়। মাত্র সোয়া এক ঘণ্টার মাথায় ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স ১০০ পয়েন্ট কমে যায়। সূচকের এ ধারা অব্যাহত ছিল দুপুর ১২টা ৩৬ মিনিটে পর্যন্ত। তাতে লেনদেনের আড়াই ঘণ্টায় ডিএসইর প্রধান সূচক কমে যায় ১৬৪ পয়েন্ট। এ দরপতনের প্রতিবাদে মতিঝিলে বিক্ষোভে নামেন বিনিয়োগকারীরা।

তবে দুপুর ১টার পর থেকে বেশ কয়েকটি প্রতিষ্ঠানের মার্কেট সাপোর্টের ফলে সূচক বাড়তে শুরু করেছে। তাতে দুপুর ২টা পর্যন্ত সময়ে দেখা গেছে, ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ৫০টির, কমেছে ৩১১টির আর ১৫টির দর অপরিবর্তিত রয়েছে। তাতে প্রধান সূচক কমেছে ৯১ পয়েন্ট। এ চার ঘণ্টায় লেনদেন হয়েছে ১ হাজার ১৪৭ কোটি টাকার। দরপতনে বিমা, বস্ত্র, ওষুধ ও রসায়ন এবং বিদ্যুৎ ও জ্বালানি খাতের শেয়ারধারীরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন। ফলে পুঁজিবাজারে বিনিয়োগ নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন বিনিয়োগকারীরা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: