facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৪ এপ্রিল বুধবার, ২০২৪

Walton

তিনদিনের ছুটির কবলে পুঁজিবাজার


১৭ আগস্ট ২০২২ বুধবার, ০১:৫৯  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


তিনদিনের ছুটির কবলে পুঁজিবাজার

সনাতন ধর্মালম্বীদের ধর্মীয় উৎসব জন্মাষ্ঠমী উপলক্ষে বৃহস্পতিবার (১৮ আগস্ট) দেশের দুই পুঁজিবাজার বন্ধ থাকবে। এরপরের দুদিন সাপ্তাহিক ছুটির কারণে শুক্র ও শনিবার পুঁজিবাজার বন্ধ থাকবে। ফলে টানা তিন দিন বন্ধ থাকার পর আগামী ২১ আগস্ট (রোববার) থেকে পুঁজিবাজারে লেনদেন আবারও শুরু হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন ভূঁইয়া। তিনি বলেন, জন্মাষ্ঠমী উপলক্ষে আগামীকাল বৃহস্পতিবার সরকারি ছুটি। এদিন ব্যাংকের লেনদেন বন্ধ থাকবে। ব্যাংকের লেনদেন বন্ধ থাকায় পুঁজিবাজারও বন্ধ থাকবে। এরপর সাপ্তাহিক ছুটির পর রোববার থেকে অফিসিয়াল ও লেনদেন কার্যক্রম শুরু হবে।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বলেন, জন্মাষ্ঠমী উপলক্ষে বৃহস্পতিবার দেশের সব সরকারি, বেসরকারি অফিস, ব্যাংক এবং আদালত বন্ধ থাকবে। আমরাও পুঁজিবাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।

এর আগে গত ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে পুঁজিবাজারের লেনদেন ও দাপ্তরিক কার্যক্রম বন্ধ ছিল। এর ফলে চলতি সপ্তাহে মাত্র তিন কর্মদিবস লেনদেন হয়েছে দেশের পুঁজিবাজারে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: