facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা


২৭ অক্টোবর ২০২১ বুধবার, ০২:২২  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা

শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি হা-ওয়েল টেক্সটাইল, বেঙ্গল উইন্ডসোর থার্মোপ্লাস্টিক লিমিটেড ও ই-জেনারেশন লিমিটেড। জুলাই ২০২০ থেকে ৩০ জুন ২০২১ সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানি তিনটি।

বুধবার (২৭ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, চলতি বছরের ৩০ জুন সময়ে হা-ওয়েলের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩ টাকা ০১ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ অর্থাৎ শেয়ার প্রতি ২ টাকা লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি। মুনাফা বাড়ায় চলতি বছরের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩১ টাকা ৫৬ পয়সা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ ডিসেম্বর। আর লভ্যাংশ বিতরণে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ নভেম্বর।

অপর কোম্পানি বেঙ্গল উইন্ডসোর থার্মোপ্লাস্টিকের পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের বিনিয়োগকারীদের (উদ্যোক্তা ও পরিচালক বাদে) ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। বিদায়ী বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৫০ পয়সা। তাতে চলতি বছরের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৪ টাকা ৮৭ পয়সা

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ৯ ডিসেম্বর। আর লভ্যাংশ বিতরণে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ নভেম্বর।

শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে ই-জেনারেশন লিমিটেড।

মঙ্গলবার (২৬ অক্টোবর) কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় জুলাই ২০২০ থেকে ৩০ জুন ২০২১ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এই লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

কোম্পানির তথ্য মতে, বিদায়ী বছরের ই-জেনারেশন লিমিটেডের শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৬১ পয়সা। সেখান থেকে ১ টাকা করে শেয়ারহোল্ডারদের লভ্যাংশ দেওয়া হবে। বাকি ৬১ পয়সা কোম্পানির অন্যান্য খাতে ব্যবহার হবে। এর আগের বছর কোম্পানিটির শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ৫৫ পয়সা। ২০২০ সালের তুলনায় ২০২১ সালে প্রতিষ্ঠানটির মুনাফা বেড়েছে ৬ শতাংশ।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ ডিসেম্বর। ওই দিন ডিজিটাল প্লাটফর্মে কোম্পানির এজিএম অনুষ্ঠিত হবে।

শেয়ারহোল্ডারদের মধ্যে লভ্যাংশ বিতরণের জন্য কোম্পানিটির রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৮ নভেম্বর।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: