facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

ডিএসইএক্স সূচকে ওয়ালটনসহ ২১ কোম্পানি


২৪ জানুয়ারি ২০২১ রবিবার, ০৫:৪৭  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


ডিএসইএক্স সূচকে ওয়ালটনসহ ২১ কোম্পানি

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ডিএসইএক্স সূচক সমন্বয় করা হয়েছে। এ সূচকে ওয়ালটন হাই-টেকসহ ২১টি কোম্পানি যুক্ত হয়েছে। রোববার (২৪ জানুয়ারি) থেকে এই তালিকা কার্যকর হয়েছে।

রোববার ২৪ জানুয়ারি ডিএসই সূত্রে জানা গেছে, ডিএসইর সূচক কমিটির তত্ত্বাবধানে ডিএসইএক্সকে ২০২১ সালের জানুয়ারি মাসে সমন্বয় করা হয়েছে। সমন্বয়ের পর মোট ৩০৪টি কোম্পানি এই তালিকায় স্থান পেয়েছে।

তালিকায় যুক্ত হওয়া ২১টি কোম্পানির মধ্যে রয়েছে- ওয়ালটন হাইটেক, শ্যামাপুর সুগার, ঢাকা ডাইং, পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, গ্লোবাল হেভি কেমিক্যাল, ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, এডিএন টেলিকম, এমআই সিমেন্ট, স্কয়ার টেক্সটাইল, দুলামিয়া কটন স্পিনিং মিলস, জাহিনটেক্স, তুংহাই নিটিং অ্যান্ড ডাইং, সাভার রিফ্রাক্টরিজ, ইমাম বাটন, এক্সপ্রেস ইন্স্যুরেন্স, ডেল্টা স্পিনার্স, গোল্ডেন সন, রিংশাইন টেক্সটাইল, সোনালী পেপার, আইসিবি ইসলামিক ব্যাংক এবং গ্রিনডেল্টা ইন্স্যুরেন্স।

এদিকে, এই তালিকা থেকে বাদ পড়েছে এপোলো ইস্পত কমপ্লেক্স। এছাড়া ডিএসই-৩০ সূচকের অর্ধবার্ষিক সময়ে সমন্বয় করা হয়েছে। এতে তালিকায় আইএফআইসি ব্যাংক এবং জিপিএইচ ইস্পাত যুক্ত হয়েছে। তালিকা থেকে প্যারামাউন্ট টেক্সটাইল এবং ন্যাশনাল ব্যাংক বাদ পড়েছে।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: