facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৪ এপ্রিল বুধবার, ২০২৪

Walton

ডিএফপির মহাপরিচালক হলেন গোলাম কিবরিয়া


০৩ অক্টোবর ২০২০ শনিবার, ১০:৫১  এএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


ডিএফপির মহাপরিচালক হলেন গোলাম কিবরিয়া

চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের পরিচালক স. ম. গোলাম কিবরিয়াকে মহাপরিচালকের চলতি দায়িত্ব দিয়েছে সরকার। গত বৃহস্পতিবার এ-সংক্রান্ত আদেশ জারি করা হয়। এর আগে নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে অধিদপ্তরের মহাপরিচালকের কার্যভার পরিচালনা করছিলেন তিনি। বিসিএস তথ্য ক্যাডারের কর্মকর্তা স. ম. গোলাম কিবরিয়া বিভিন্ন মন্ত্রণালয়ে জনসংযোগ কর্মকর্তার দায়িত্ব পালন করেছেন।

 

স. ম. গোলাম কিবরিয়ার জন্ম ১৯৬৩ সালের ৩০ ডিসেম্বর পাবনা জেলায়। ১৯৭৯ ও ১৯৮১ সালে রাজশাহী শিক্ষা বোর্ড থেকে যথাক্রমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণের পর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৫ সালে বিএসসি ও ১৯৮৬ সালে এমএসসি সম্পন্ন করেন। পেশাগত প্রয়োজনে দেশে ও দেশের বাইরে বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নিয়েছেন তিনি।

 

বিসিএস ১৯৯৪ ব্যাচের কর্মকর্তা স. ম. গোলাম কিবরিয়া ব্রাহ্মণবাড়িয়া, গাজীপুর জেলা তথ্য অফিস এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে তথ্য অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে থাকাকালীন ২০০৩ সালের ২০ অক্টোবর সিনিয়র তথ্য অফিসার হিসেবে পদোন্নতি পান তিনি। এরপর তথ্য অধিদপ্তর, খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে তিনি একই পদে দায়িত্ব পালন করেন।

 

২০১৬ সালের ২০ অক্টোবর স. ম. গোলাম কিবরিয়া গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে উপপ্রধান তথ্য অফিসার এবং চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের পরিচালক হিসেবে দায়িত্ব পান। এরপর ২০২০ সালের ২ মার্চ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন শুরু করেন। সর্বশেষ ১ অক্টোবর তাকে মহাপরিচালকের চলতি দায়িত্ব দেয়া হয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: