facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

জেএমআই হসপিটালের বিডিং শুরু ৯ জানুয়ারি


২৩ ডিসেম্বর ২০২১ বৃহস্পতিবার, ০৫:৩১  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


জেএমআই হসপিটালের বিডিং শুরু ৯ জানুয়ারি

জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের বিডিং (নিলাম) শুরু হবে ৯ জানুয়ারি। প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) বুক বিডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে টাকা উত্তোলনের অনুমোদন পাওয়া প্রতিষ্ঠানটির নিলাম ওই দিন বিকেল ৫টায় শুরু হবে। শেষ হবে ১২ জানুয়ারি বিকেল সাড়ে ৫টায়।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এ তথ্য জানায়।

কোম্পানিটির নিলামে কেবল প্রাতিষ্ঠানিক ও যোগ্য বিনিয়োগকারীরা আবেদন করতে পারবেন। কোম্পানিটিকে শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ৭৫ কোটি টাকা সংগ্রহের জন্য গত ১৬ নভেম্বর পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সভায় বিডিংয়ের অনুমোদন দেয়। আগে বিডিংয়ে শেয়ারের প্রাইস চূড়ান্ত হবে। এরপর জেএমআই হসপিটাল পুঁজিবাজার থেকে ৭৫ কোটি টাকা উত্তোলন করবে। এ টাকা দিয়ে জমি ও মেশিনারীজ কেনার পাশাপাশি ভবন তৈরি এবং ঋণ পরিশোধে খরচ করবে।

২০২০ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে কোম্পানির পুন:মূল্যায়ন ছাড়া নেট অ্যাসেটভ্যালু দাঁড়িয়েছে ২৭ দশমিক ৭৮ টাকায় এবং পুন:মূল্যায়নসহ নেট অ্যাসেটভ্যালু দাঁড়িয়েছে ২৯ দশমিক ৯৯ টাকায়। গত পাঁচ বছরের ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ টাকা ৪২ পয়সা। কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট এবং জনতা ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

কোম্পানিটির পরিশোধিত মূলধন ৯০ কোটি টাকা। কোম্পানিটির কাট অফ প্রাইসের ২০ শতাংশ ডিসকাউন্টে সাধারণ বিনিয়োগকারীর নিকট শেয়ার ইস্যু করবে এবং এখন থেকে ইস্যুয়ার কোম্পানি কোনো ধরনের ইন্টার কোম্পানির ঋণ অনুমোদন করতে পারবে না। পুঁজিবাজারে তালিকাভুক্তির পূর্বে কোম্পানিটি কোনো প্রকার লভ্যাংশ ঘোষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: