facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

জাবির গ্রেপ্তার ৪৩ শিক্ষার্থী আদালতে


২৮ মে ২০১৭ রবিবার, ০৩:১১  পিএম

শেয়ার বিজনেস24.কম


জাবির গ্রেপ্তার ৪৩ শিক্ষার্থী আদালতে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪৩ শিক্ষার্থীকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠিয়েছে আশুলিয়া থানার পুলিশ।

ভাঙচুর ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের করা মামলায় ওই শিক্ষার্থীদের রোববার ঢাকার আদালতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার শিক্ষার্থীদের মধ্যে ১২ জন ছাত্রী রয়েছেন।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির বলেন, শনিবার রাতে ওই ৪৩ শিক্ষার্থীকে আটক করা হয়। পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দায়ের করা মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে। আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।

গত শুক্রবার সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে ঢাকা-আরিচা মহাসড়কে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদে বিক্ষুব্ধ আন্দোলনকারীরা উপাচার্যের বাসভবনে হামলা চালায়। ওই ঘটনার পরই আন্দোলনকারী শিক্ষার্থীদের মধ্যে ৪৩ জনকে আটক করে আশুলিয়া থানায় নিয়ে যায় পুলিশ। পরে তাদের বিরুদ্ধে মামলা হয়। ওই মামলায় ৪৩ ছাত্রকে গ্রেপ্তার দেখানো হয়।

শুক্রবার ভোরে সাভারের সিঅ্যান্ডবি এলাকায় বাসের ধাক্কায় নিহত হন বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী নাজমুল হাসান রানা এবং মাইক্রোবায়োলজি বিভাগের শিক্ষার্থী আরাফাত। এ ঘটনায় দুপুরে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এরপর নিহতদের মরদেহ বিশ্ববিদ্যালয় প্রশাসন বিশ্ববিদ্যালয়ের ভেতরে আনতে দেয়নি বলে দোষারোপ করছেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা জানান, শিক্ষক লাঞ্ছনা, ভাঙচুর বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে উচ্ছৃঙ্খল শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এদিকে শনিবার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে জাবির ক্লাস ও পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। একই সঙ্গে রোববার সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের আবাসিক হল খালি করার নির্দেশ দেওয়া হয়।

শনিবার রাতে উপাচার্যের বাসভবনে জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: