facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

গ্রামীণফোনের লভ্যাংশ ঘোষণা


২৭ জানুয়ারি ২০২২ বৃহস্পতিবার, ১১:০৩  এএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


গ্রামীণফোনের লভ্যাংশ ঘোষণা

শেয়ারহোল্ডারদের আরও ১২৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি গ্রামীণফোন লিমিটেড। ফলে জানুয়ারি-৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২৫০ শতাংশ লভ্যাংশ দেওয়ার ঘোষণা করল। এর আগে অন্তর্বর্তীকালীন ১২৫ শতাংশ লভ্যাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়, যা শেয়ারহোল্ডারদের বিও হিসাবে জমাও হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) তথ্য প্রকাশ করা হয়েছে।

আলোচিত বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৫ টাকা ২৮ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ২৫০ শতাংশ অর্থাৎ ২৫ টাকা করে লভ্যাংশ দেওয়া হয়েছে।

এর আগের বছর ২০২০ সালের কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছিল ২৭ টাকা ৫৪ পয়সা ছিল। অর্থাৎ ২০২০ সালের তুলনায় ২০২১ সালে বহুজাতিক কোম্পানিটির মুনাফা কমেছে। সেই বছর শেয়ারহোল্ডারদের ২৭৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল গ্রামীণফোন।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ এপ্রিল। ওইদিন ডিজিটাল প্লাটফর্মে এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ ফেব্রুয়ারি।

২০০৯ সালে তালিকাভুক্ত কোম্পানিটির গত ৩১ ডিসেম্বর সময়ে ২০২১ শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৬ টাকা ৯৪ পয়সা।

কোম্পানিটির ১৩৫ কোটি ৩ লাখ ২২টি শেয়ার রয়েছে। যা বুধবার (২৬ জানুয়ারি) সর্বশেষ লেনদেন হয়েছে ৩৫৫ টাকা ৪০ পয়সাতে। ২০১৯ সালে ১৩০ শতাংশ, ২০১৮ সালে ২৮০ শতাংশ ২০১৭ সালে ২০৫ শতাংশ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: