facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

গোল্ডেন জুবিলি ফান্ডের আইপিও আবেদন শুরু


১৭ আগস্ট ২০২২ বুধবার, ১১:৩৫  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


গোল্ডেন জুবিলি ফান্ডের আইপিও আবেদন শুরু

পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের জন্য প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) সাবস্ক্রিপশন শুরু হয়েছে রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান আইসিবি এএমসিএল সিএমএসএফ গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ডের।

আজ ১৭ আগস্ট সকাল ১০টা থেকে সাবস্ক্রিপশন শুরু হয়েছে। এতে সাধারণ ও যোগ্য বিনিয়োগকারীরা (ইআই) অংশগ্রহণ করছেন। চলবে আগামী ২৪ আগস্ট বিকেল ৫টা পর্যন্ত। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুসারে, এই ফান্ডটি পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলন করবে। এর মধ্যে বিনিয়োগকারীদের কাছ থেকে উত্তোলন করবে ২৫ কোটি টাকা। বাকি ৭৫ কোটি টাকার মধ্যে উদ্যোক্তা হিসেবে ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) ৫০ কোটি টাকা এবং আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড (আইসিবি এএমসিএল) ২০ কোটি টাকা প্রদান করেছে। এছাড়া আইসিবি প্লেসমেন্টের মাধ্যমে ৫ কোটি টাকা প্রদান করেছে।

পুঁজিাবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮২৯তম সভায় আইপিওর মাধ্যমে মিউচুয়াল ফান্ডটিকে টাকা উত্তোলনের অনুমোদন দেয়। তার অংশ হিসেবে এ ফান্ডে সাবস্ক্রিপশনের জন্য গত ৭ আগস্ট তালিকাভুক্ত সিকিউরিটিজে বাজার মূল্যের বিনিয়োগকারীদের ন্যূনতম ২০ হাজার টাকা বিনিয়োগ থাকতে হবে।

আর অনুমোদিত পেনশন ফান্ড, স্বীকৃত প্রভিডেন্ট ফান্ড ও গ্র্যাচুইটি ফান্ডের ক্ষেত্রে যোগ্য বিনিয়োগকারীদের থাকতে হবে ৫০ লাখ টাকা। এছাড়া অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের ৭ আগস্ট তালিকাভুক্ত সিকিউরিটিজে ১ কোটি টাকা বিনিয়োগ থাকতে হবে।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: