facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

ক্ষতিপূরণের সাড়ে ৭ কোটি টাকা পেলেন বাংলাদেশি শ্রমিক


১০ মার্চ ২০২৩ শুক্রবার, ০৯:৪৫  পিএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


ক্ষতিপূরণের সাড়ে ৭ কোটি টাকা পেলেন বাংলাদেশি শ্রমিক

সিঙ্গাপুরে কর্মক্ষেত্রে দুর্ঘটনায় পক্ষাঘাতগ্রস্ত হওয়ার চার বছরেরও বেশি সময় পরে সাত কোটি ৫৪ লাখ টাকা ( ৯ লাখ ৭১ হাজার সিঙ্গাপুরিয়ান ডলার) ক্ষতিপূরণ পেয়েছেন এক বাংলাদেশি শ্রমিক। তাকে ওয়েস্টগেট টাওয়ারের সাবসিডিয়ারি ম্যানেজমেন্ট কর্পোরেশন বা এমসিএসটি থেকে এই ক্ষতিপূরণ দেওয়া হয়েছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম স্ট্রেট টাইমস।

জনেদ নামের ৪৭ বছর বয়সী ওই বাংলাদেশি ২০১৮ সালের ৮ নভেম্বর জুরং ইস্টের অফিস টাওয়ারে যান্ত্রিক ও বৈদ্যুতিক কক্ষে একটি ওভারহেড চিলার পরিদর্শন করতে গিয়েছিলেন। তিন দশমিক সাত মিটার উচ্চতার ওই চিলার থেকে তিনি পড়ে গিয়ে মেরুদণ্ডে আঘাত পান। দুর্ঘটনার পর ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে ৯১ দিন এবং আলেকজান্দ্রা হাসপাতালে ১৫২ দিন থাকতে হয় জনেদকে। পরে তাকে দেশে ফেরত পাঠানো হয়।

নিয়োগকর্তা নিউটেক ইঞ্জিনিয়ারিংকে জনেদের পক্ষে প্রয়োজনীয় বীমা না থাকার জন্য এবং তার চিকিৎসা বিল পরিশোধে ব্যর্থতার জন্য আদালতে অভিযোগের মুখোমুখি হচ্ছেন।

ক্ষতিপূরণের অর্থ থেকে ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালকে এক লাখ ৪৯ হাজার ২৮১ দশমিক ২০ সিঙ্গাপুরিয়ান ডলার এবং আলেকজান্দ্রা হাসপাতালকে ৫৮ হাজার ৮১ ডলার বিল হিসেবে দেওয়া হবে।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

বিশেষ প্রতিবেদন -এর সর্বশেষ