facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

কৃষিবিদ ফিডের কিউআইওতে আবেদন শুরু


১০ অক্টোবর ২০২১ রবিবার, ০১:২৩  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


কৃষিবিদ ফিডের কিউআইওতে আবেদন শুরু

কৃষিবিদ ফিড লিমিটেডের কোয়ালিফাইড ইনভেস্টর অফারে (কিউআইও) যোগ্য বিনিয়োগকারীদের আবেদন নেওয়া শুরু হয়েছে। আজ রোববার (১০ অক্টোবর) থেকে এ আবেদন নেওয়া শুরু হয়।

যা আগামী ১৪ অক্টোবর পর্যন্ত চলবে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে। যোগ্য বিনিয়োগকারীদের পাশাপাশি ৫০ হাজার টাকা বিনিয়োগাকারীরাও প্রতিষ্ঠানটির শেয়ারের জন্য আবেদন করতে পারবেন। তবে সাধারণ বিনিয়োগকারীরা এ শেয়ারের জন্য আবেদন করতে পারবেন না।

চলতি বছরের ৫ সেপ্টেম্বর স্বল্প মূলধনী (এসএমই) বোর্ডের আওতায় পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের জন্য অনুমোদন দেয় নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিএসইসির তথ্যমতে, কোম্পানিটি কিউআইও’র মাধ্যমে প্রতিটি ১০ টাকা মূল্যে ২ কোটি ২০ লাখ শেয়ার ইস্যুর মাধ্যমে ২২ কোটি টাকা উত্তোলন করবে।

উত্তোলিত অর্থ ব্যাংক ঋণ পরিশোধ, কারখানা ভবন নির্মাণ, যন্ত্রপাতি ক্রয়, ডিজেল জেনারেটর ক্রয়, ডেলিভারি ভ্যান ক্রয় এবং ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে কৃষিবিদ ফিড।

কোম্পানিটির ৩০ ডিসেম্বর ২০২০ সমাপ্ত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৬৭ পয়সা এবং পুনর্মূল্যায়ন সঞ্চিতি ছাড়া নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮ টাকা ৪৭ পয়সা।

এসএমই প্লাটফর্মে লেনদেনের তারিখ থেকে পরবর্তী তিন বছর ইস্যুয়ার কোম্পানি কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এমটিবি ক্যাপিটাল।

উল্লেখ্য, এটি কোনো পাবলিক অফার নয়, বাংলাদেশে এসএমই প্লাটফর্মে তালিকাভুক্তির জন্য কমিশন অনুমোদিত কোয়ালিফাইড ইনভেস্টর অফার (কিউআইও)।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: