facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৬ এপ্রিল মঙ্গলবার, ২০২৪

Walton

এখন থেকে দেশেই কম্পিউটার তৈরি হবে


১৯ জানুয়ারি ২০১৮ শুক্রবার, ০৫:০৯  পিএম

নিজস্ব প্রতিবেদন

শেয়ার বিজনেস24.কম


এখন থেকে দেশেই কম্পিউটার তৈরি হবে

খন থেকে দেশেই কম্পিউটার তৈরি হবে। ওয়ালটনের সহযোগী প্রতিষ্ঠান ওয়ালটন ডিজিটেক ইন্ডাস্ট্রিজে কম্পিউটার উৎপাদন শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক গাজীপুরের চন্দ্রায় নবনির্মিত ওয়ালটন কম্পিউটার কারখানা উদ্বোধন করেন।

সরকারি এক তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, স্বপ্ন দেখতাম, পৃথিবীর সর্বোচ্চ প্রযুক্তির কম্পিউটার উৎপাদন করবে বাংলাদেশ। এই স্বপ্ন আজ বাস্তব হচ্ছে।

ওয়ালটনের প্রশংসা করে মন্ত্রী বলেন, দেশে কম্পিউটার সংযোজন হলেও উৎপাদনের মাধ্যমে তারা সাহস দেখিয়েছে।

তিনি বলেন, হাইটেক পার্কে যে সুবিধাগুলো দেওয়া হয়, ওয়ালটনকে সেই সুযোগ দেওয়া হবে। ওয়ালটন এ বিষয়ে আবেদন করা মাত্র তাদের হাইটেক পার্ক হিসেবে ঘোষণা করা হবে।

কম্পিউটার উৎপাদনে ওয়ালটন সফলতা পাবে বলে আশা প্রকাশ করেন মন্ত্রী।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, সম্ভাবনাকে বাস্তবে পরিণত করেছে ওয়ালটন। দেশে বর্তমানে পাঁচ লাখ কম্পিউটার আমদানি করতে হয়। সরকারি ক্রয়ে দেশীয় পণ্য ক্রয়ে উৎসাহিত করা হবে।

তিনি বলেন, ২০২১ সাল নাগাদ বাংলাদেশ হার্ডওয়্যার রফতানিকারক দেশ হিসেবে বিশ্বে পরিচিতি পাবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম শামসুল আলম ও ব্যবস্থাপনা পরিচালক এস এম আশরাফুল আলম, ওয়ালটন ডিজিটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম রেজাউল আলম এবং ব্যবস্থাপনা পরিচালক এস এম মঞ্জুরুল আলম।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: