facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

ইবিএলয়ের মুনাফা বেড়েছে, কমেছে ডাচ-বাংলার


২৮ জুলাই ২০২১ বুধবার, ০১:০০  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


ইবিএলয়ের মুনাফা বেড়েছে, কমেছে ডাচ-বাংলার

চলতি বছরে দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) মুনাফা বেড়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্টার্ন ব্যাংকের। ব্যাংক খাতের আর এক বড় প্রতিষ্ঠান ডাচ-বাংলা ব্যাংকের মুনাফা কমেছে।

কোম্পানি দুটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে বুধবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ইবিএল

চলতি বছরের এপ্রিল-জুন প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৪৭ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৭৮ পয়সা।

দ্বিতীয় প্রান্তিকে মুনাফায় বড় উত্থান হওয়ায় ছয় মাসের (জানুয়ারি-জুন) হিসেবে কোম্পানিটির মুনাফায় উন্নতি হয়েছে। চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২ টাকা ৫৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৬৫ পয়সা।

মুনাফা বাড়ার পাশাপাশি কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্যও আগের বছরের তুলনায় উন্নত হয়েছে। চলতি বছরের জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩১ টাকা ৯৭ পয়সা, যা ২০২০ সালের ডিসেম্বর শেষে ছিল ৩০ টাকা ৮৭ পয়সা।


এদিকে অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ঋণাত্মক ৯ টাকা ২৫ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ঋণাত্মক ১২ টাকা ১০ পয়সা।

ডাচ-বাংলা ব্যাংক

চলতি বছরের এপ্রিল-জুন প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২ টাকা ১৪ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ২ টাকা ২৩ পয়সা।

দ্বিতীয় প্রান্তিকে মুনাফা কমলেও ছয় মাসের (জানুয়ারি-জুন) হিসেবে কোম্পানিটির মুনাফায় আগের বছরের তুলনায় বেড়েছে। এ বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩ টাকা ৫৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩ টাকা ৪২ পয়সা।

এদিকে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য আগের বছরের তুলনায় বেড়েছে। চলতি বছরের জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৫৩ টাকা ১৫ পয়সা, যা ২০২০ সালের জুন শেষে ছিল ৪৬ টাকা ৭৭ পয়সা।

এদিকে অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ২৩ টাকা ৯৩ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ২৯ টাকা ১৮ পয়সা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: