facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

ইপিবির সোর্সিং মেলা ১৮-২৪ অক্টোবর


২৩ সেপ্টেম্বর ২০২১ বৃহস্পতিবার, ০১:৪৭  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


ইপিবির সোর্সিং মেলা ১৮-২৪ অক্টোবর

সপ্তাহব্যাপী ভার্চুয়াল সোর্সিং মেলা আয়োজন করবে রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)। করোনা পরিস্থিতিতে বিশ্বের বিভিন্ন দেশে বন্ধ আছে বাণিজ্যমেলার আয়োজন। তবে বাজার অনুসন্ধান কার্যক্রম চলমান রাখার স্বার্থে ইপিবি ভার্চুয়ালি এই মেলার আয়োজন করছে।

ইপিবির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রস্তাবিত সোর্সিং মেলায় ১৩টি খাতের পণ্য প্রক্ষেপণ করা হবে। মেলার মূল উদ্দেশ্য হচ্ছে সম্ভাব্য বিদেশি ক্রেতাদের সঙ্গে বাংলাদেশের বিক্রেতা বা এক্সিবিটরদের যোগসূত্র তৈরি করে দেওয়া।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মেলার ওয়েবপোর্টালে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের ভার্চুয়াল বুথ থাকবে। এর মাধ্যমে প্রতিষ্ঠানসমূহ তাদের উৎপাদিত পণ্যের ত্রিডি ছবি প্রদর্শনের পাশাপাশি ডিজিটাল কন্টেন্ট প্রদর্শন করতে পারবে। ওয়েবপোর্টালের মাধ্যমে সম্ভাব্য ক্রেতা লাইভ ভিডিও ও অডিও চ্যাটের মাধ্যমে মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের (এক্সিবিটর) সঙ্গে সরাসরি কথা বলতে এবং সভা করতে পারবেন।

মেলায় অংশগ্রহণকারী এক্সিবিটরদের জন্য ফি নির্ধারণ করা হয়েছে পঁচাশি হাজার টাকা। তবে ক্রেতা ও ভিজিটররা বিনামূল্যে অনলাইন রেজিষ্ট্রেশনের মাধ্যমে মেলায় ভিজিট করতে পারবেন।

প্রদর্শনী ওয়েব সাইটে sourcing-bangladesh.com ক্রেতা-বিক্রেতার ডাটাবেজ সংরক্ষিত থাকবে। এর মাধ্যমে বিদেশি ক্রেতা এবং স্থানীয় অংশগ্রহণকারী প্রতিষ্ঠান অধিকতর যোগাযোগের মাধ্যমে যথাক্রমে তাদের বিশ্বস্ত যোগান উৎস এবং সম্ভাব্য ক্রেতা অনুসন্ধানের মাধ্যমে নতুন বাজার সৃষ্টি করতে সক্ষম হবে।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: