facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

ই-জেনারেশনের আইপিও ড্র কাল


০৬ ফেব্রুয়ারি ২০২১ শনিবার, ১২:৩৩  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


ই-জেনারেশনের আইপিও ড্র কাল

ফিক্সড প্রাইস পদ্ধতির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে আসার অপেক্ষায় থাকা ইজেনারেশন লিমিটেডের আইপিও লটারির ড্র আগামীকাল রোববার অনুষ্ঠিত হবে। কোম্পানিটির আইপিওতে নির্ধারিত শেয়ারের বিপরীতে প্রায় ৪০ দশমিক ৭৬ গুণ আবেদন জমা পড়েছে।

আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১৫ কোটি টাকা সংগ্রহের পরিকল্পনা রয়েছে ইজেনারেশনের। কিন্তু মোট আবেদন জমা পড়েছে ৬১১ কোটি ৪৩ লাখ ৫৫ হাজার টাকার। এর মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ৪৬৫ কোটি ৬০ লাখ টাকা, ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারীদের কাছ থেকে ১৬ কোটি ১১ লাখ ৪০ হাজার টাকা, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছ থেকে ১১ কোটি ৫২ লাখ টাকা ও মিউচুয়াল ফান্ড ব্যতীত অন্য যোগ্য বিনিয়োগকারীদের কাছ থেকে ৭২ কোটি ৯ লাখ টাকার আবেদন জমা পড়েছে।

গত ১২-১৮ জানুয়ারি ইলেকট্রনিক সাবস্ক্রিপশন পদ্ধতির মাধ্যমে ইজেনারেশনের সাধারণ শেয়ারের চাঁদা গ্রহণ চলে। গত বছরের ২১ অক্টোবর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের ৭৪৫তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও আবেদনে অনুমোদন দেয়া হয়। এ আইপিওর মাধ্যমে প্রতিটি ১০ টাকা দরে দেড় কোটি সাধারণ শেয়ার ইস্যু করবে তারা।

আইপিওর মাধ্যমে উত্তোলিত ১৫ কোটি টাকা দিয়ে ইজেনারেশন তাদের অফিসের জন্য বাণিজ্যিক স্পেস ক্রয়, ঋণ পরিশোধ, ডিজিটাল হেলথকেয়ার প্লাটফর্ম উন্নয়ন ও আইপিওর ব্যয় নির্বাহ করবে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: