facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

আমরা নেটওয়ার্কসের মুনাফা বেড়েছে তিনগুণ


৩০ জানুয়ারি ২০২৩ সোমবার, ০৪:৩৫  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


আমরা নেটওয়ার্কসের মুনাফা বেড়েছে তিনগুণ

চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে মুনাফা তিনগুণের বেশি বেড়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আমরা নেটওয়ার্কস লিমিটেডের। একই সময়ে মুনাফা কমেছে একই গ্রুপের অপর কোম্পানি আমরা টেকনোলজিস লিমিটেডের।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, সম্প্রতি লেনদেনের শীর্ষে রয়েছে আমরা নেটওয়ার্কস লিমিটেডের শেয়ার। কোম্পানিটি ২০২২ সালের অক্টোবর থেকে ডিসেম্বর প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩১ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৪১ পয়সা। অর্থাৎ ৯০ পয়সা ইপিএস বেড়েছে। যা আগের বছরের চেয়ে তিনগুণ বেড়েছে।

চলতি বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা জুলাই-ডিসেম্বর ২০২২ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৩৫ পয়সা। যা এর আগের বছরের একই সময়ে ছিল ৯০ পয়সা।

মুনাফা বাড়ায় গত ৩১ ডিসেম্বর ২০২২ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৮ টাকা ০৪ পয়সা।

একই গ্রুপের অপর কোম্পানি আমরা টেকনোলজিস লিমিটেডে বিপরীত চিত্র দেখা গেছে। এই কোম্পানিটির চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৬ পয়সা। যা এর আগের বছর ২০২১ সালে ছিল ৬০ পয়সা। অর্থাৎ আগের বছরের চেয়ে তিনগুণ মুনাফা কমেছে।

আর ২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর সময়ে আমরা টেকনোলজিসের ইপিএস দাঁড়িয়েছে ৫৪ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ১০ পয়সা। অর্থাৎ ২০২১ সালের জুলাই থেকে ডিসেম্বর মাসের তুলনায় ২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর সময়ে মুনাফা কমেছে দ্বিগুণ।

তাতে গত ৩১ ডিসেম্বর ২০২২ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৩ টাকা ৪২ পয়সা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: