facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

আবাসন মেলা শুরু বুধবার


১৮ ডিসেম্বর ২০২২ রবিবার, ০৬:২৯  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


আবাসন মেলা শুরু বুধবার

আবাসন খাতের সবচেয়ে বড় আয়োজন ‘রিহ্যাব ফেয়ার ২০২২’ শুরু হচ্ছে বুধবার (২১ডিসেম্বর)। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাঁচ দিনব্যাপী এ মেলা চলবে আগামী রোববার (২৫ ডিসেম্বর) পর্যন্ত।

রোববার (১৮ ডিসেম্বর) প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ‘রিহ্যাব ফেয়ার ২০২২’ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)-এর সহ-সভাপতি (প্রথম) ও মেলা আয়োজক কমিটির কো-চেয়ারম্যান কামাল মাহমুদ এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে রিহ্যাবের সহ-সভাপতি (অর্থ) ও মেলা আয়োজক কমিটির চেয়ারম্যান প্রকৌশলী সোহেল রানাসহ অন্যরা উপস্থিত ছিলেন।।

সংবাদ সম্মেলনে সোহেল রানা বলেন, আবাসন খাতের সবচেয়ে বড় আয়োজন ‘রিহ্যাব ফেয়ার ২০২২’ এ আপনাদের সবাইকে অগ্রীম আমন্ত্রণ। ক্রেতা-বিক্রেতাদের সুবিধার কথা মাথায় রেখে ২২ বছর ধরে সফলভাবে রিহ্যাব ফেয়ারের আয়োজন করে আসছি আমরা। আগেই বলেছি সাম্প্রতিক সময়ে নির্মাণ সামগ্রীর অস্বাভাবিক মূল্য বৃদ্ধির কারণে ফ্ল্যাটের দাম বেড়েছে। সামনে হয়তো আরও বাড়বে। রিহ্যাব আয়োজিত এ বছরের ফেয়ার হতে পারে ক্রেতাদের জন্য সুবর্ণ সুযোগ। কারণ এখনো বিভিন্ন কোম্পানি আগে থেকে শুরু করা প্রকল্পগুলোতে তুলনামূলক বিশেষ দামে এ বছর ফ্ল্যাট দিতে পারবেন বলে আমাদের বিশ্বাস। আগামীতে বিভিন্ন কারণে সেই সুযোগ কমে আসবে। আমাদের আশা বিগত আয়োজনের ধারাবাহিকতায় এবারও একটি সফল ফেয়ার আমরা উপহার দিতে পারবো।

তিনি বলেন, আমাদের সদস্য এবং ক্রেতাদের মধ্যে সেতুবন্ধন তৈরি করতে এ ফেয়ার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এক সঙ্গে অনেকগুলো প্রতিষ্ঠান যাচাই-বাছাই করার সুযোগ রিহ্যাব ফেয়ার ছাড়া সম্ভব নয়। জীবন সংগ্রহের ব্যস্ততায় আমাদের সবার হাতেই এখন সময় কম। তাই কম সময়ে এক ছাদের নিচে সব সেবা পাবেন ক্রেতারা। শুধু ফ্ল্যাট-প্লট ই নয়, এক সঙ্গে গৃহঋণ এবং বাড়ি তৈরির নানা উপকরণও যাচাই করতে পারবেন ক্রেতারা। রিহ্যাব ফেয়ার সাধ ও সাধ্যের মধ্যে মনের মতো ফ্ল্যাট বা প্লট খুঁজে নিতে ক্রেতাদের সাহায্য করবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০০১ সাল থেকে ঢাকায় রিহ্যাব হাউজিং ফেয়ার শুরু হয়। এছাড়া চট্টগ্রামে ১৪টি ফেয়ার সফলভাবে সম্পন্ন করেছে রিহ্যাব। রিহ্যাব ২০০৪ সাল থেকে বিদেশে হাউজিং ফেয়ার আয়োজন করে আসছে। এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে ১২টি, যুক্তরাজ্যে, দুবাই, ইতালির রোম, কানাডা, সিডনি, কাতারে ১টি করে এবং দুবাইতে ২টি রিহ্যাব হাউজিং ফেয়ার সফল ভাবে সম্পন্ন হয়েছে। এ সকল ফেয়ার আয়োজনের মাধ্যমে রিহ্যাব দেশে ও বিদেশে গৃহায়ন শিল্পের বাজার সৃষ্টি এবং তা প্রসারের প্রচেষ্টা অব্যাহত রাখছে। অন্যদিকে প্রবাসী ক্রেতারা যেমন দেশে তাদের পছন্দের আবাসন খুঁজে পেয়েছে আবার এ ফেয়ারের মাধ্যমে বৈদেশিক মুদ্রাও অর্জিত হচ্ছে। শুধু তাই নয়, দেশের অর্থনীতি সমৃদ্ধ করার পাশাপাশি গৃহায়ন শিল্প এবং লিংকেজ শিল্প বিকাশে অনন্য ভূমিকা পালন করে চলেছে।

এবারের ফেয়ারে ১৮০টি স্টল থাকছে। এ ফেয়ারে আমরা ৩টি ডায়মন্ড প্যাভিলিয়ন, ৭টি গোল্ড স্পন্সর, ২২টি কো-স্পন্সর, ১৬ টি বিল্ডিং ম্যাটেরিয়ালস ও ১৩ অর্থলগ্নীকারী প্রতিষ্ঠানকে অংশগ্রহণ করার সুযোগ করে দিতে পেরেছি।

রিহ্যাব ফেয়ার ২০২২ এ ডায়মন্ড স্পন্সর হিসেবে রয়েছে রূপায়ন হাউজিং এস্টেট লিমিটেড, রূপায়ন রিয়েল এস্টেট লি. এবং আরএকে সিরামিকস (বাংলাদেশ) লি.।

গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে কনকর্ড রিয়েল এস্টেট এ্যান্ড বিল্ডিং প্রডাক্ট লি., ক্রিডেন্স হাউজিং লি., ডোম-ইনো বিল্ডার্স লি., ইস্ট ওয়েস্ট প্রপার্টি ডেভেলপমেন্ট (প্রাইভেট) লি., নাভানা রিয়েল এস্টেট লিমিটেড,র্যাংস প্রপার্টিজ লি., শেলটেক প্রাইভেট লি.। এছাড়া কো-স্পন্সর হিসাবে অংশগ্রহণ করছে সর্বমোট ২২টি প্রতিষ্ঠান।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: