facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৩ এপ্রিল মঙ্গলবার, ২০২৪

Walton

আটকে গেলো প্রিমিয়ার লিজিংয়ের এমডির পদত্যাগ


০২ মার্চ ২০২১ মঙ্গলবার, ০৫:২৫  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


আটকে গেলো প্রিমিয়ার লিজিংয়ের এমডির পদত্যাগ

 

ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল হামিদ মিয়ার পদত্যাগপত্র কার্যকর না করার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। একই সঙ্গে তার পদত্যাগসংক্রান্ত কোনো স্মারক পর্ষদ সভায় উত্থাপনের ব্যাপারেও কড়াকড়ি আরোপ করা হয়েছে।

এমন স্মারক উত্থাপনের আগে প্রতিষ্ঠানটিতে নিযুক্ত কেন্দ্রীয় ব্যাংকের প্রশাসকের অনুমোদন নিতে বলা হয়েছে।

জানা গেছে, আব্দুল হামিদ মিয়া ২০১৬ সালের এপ্রিলে এমডি হিসেবে প্রিমিয়ার লিজিংয়ে যোগ দেন। গত নভেম্বের তিন মাসের নোটিশ দিয়ে এমডি পদ থেকে পদত্যাগ করেন। নোটিশের মেয়াদ গত রবিবার শেষ হয়েছে।

এদিকে কেন্দ্রীয় ব্যাংক চিঠি দিয়ে জানিয়েছে, এমডি পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত কার্যকর করা যাবে না। এ ছাড়া নতুন করে তার পদত্যাগের বিষয়ে স্মারক উপস্থাপনের বিষয়ে প্রশাসকের অনুমোদন নিতে বলা হয়েছে।

বাংলাদেশ ব্যাংক সূত্রমতে, গত কয়েক বছরে প্রিমিয়ার লিজিংয়ের আর্থিক অবস্থা খারাপ হয়েছে। প্রতিষ্ঠানটিও গ্রাহকদের টাকা ঠিকমতো ফেরত দিতে পারছে না। প্রতিষ্ঠানটির ঋণের ৩০ শতাংশের বেশি খেলাপি হয়ে গেছে। এ সময়ে এমডি পদে ছিলেন আব্দুল হামিদ মিয়া।

দেশে কার্যক্রম পরিচালনাকারী ৩৪টি আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে প্রায় ১০টি সমস্যার মধ্যে পড়েছে। এসব প্রতিষ্ঠান গ্রাহকের টাকা ফেরত দিতে পারছে না।


শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

শেয়ারবাজার -এর সর্বশেষ