facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

অনুমোদিত মূলধন বাড়াবে বিডি ফাইন্যান্স


২৩ সেপ্টেম্বর ২০২১ বৃহস্পতিবার, ০১:৫২  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


অনুমোদিত মূলধন বাড়াবে বিডি ফাইন্যান্স

অনুমোদিত মূলধন দুইশ কোটি টাকা থেকে বাড়িয়ে ছয়শ কোটি টাকায় উন্নীত করার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেড। কোম্পানিটির বিশেষ সাধারণ সভায় (ইজিএম) এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৩) ঢাকা স্টক এক্সচেঞ্জে এই তথ্য প্রকাশ করা হয়েছে। ডিএসইর তথ্য মতে, কোম্পানির ইজিএমে সিদ্ধান্ত হয় অনুমোদিত মূলধন ৬০০ কোটি টাকায় উন্নীত করা হবে। শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে চলতি বছরের ১০ আগস্ট অনুমোদিত ও পরিশোধিত মূলধন বাড়ানোর কথা জানায় হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন। এজন্য ‘দ্য বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন অর্ডার ১৯৭৩’ এর সংশোধন প্রস্তাব চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকে এই অনুমোদন দেওয়া হয়।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের জানান, ‘খসড়া আইনে সেবার আওতা বাড়ানোর প্রস্তাব করা হয়েছে। অথরাইজড ক্যাপিটাল (অনুমোদিত মূলধন) ও পেইডআপ ক্যাপিটাল (পরিশোধিত মূলধন) বাড়ানো হচ্ছে। অথরাইজড ক্যাপিটাল এক হাজার কোটি টাকা এবং পেইডআপ ক্যাপিটাল ৫০০ কোটি টাকা করা হচ্ছে। আগে এটা অনেক কম ছিল।’

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: