JAC EnergyPac Power
Crystal Life Insurance
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

চার কোম্পানির শেয়ার দর অস্বাভাবিক


০৯ জানুয়ারি ২০২১ শনিবার, ০৩:৩৫  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


চার কোম্পানির শেয়ার দর অস্বাভাবিক

শেয়ারদর বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই গোল্ডেনসন লিমিটেড, জিবিবি পাওয়ার লিমিটেড, আইএফআইসি ব্যাংক লিমিটেড এবং বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের। সম্প্রতি অস্বাভাবিক দর বাড়ার কারণ জানতে চাইলে কোম্পানিগুলো এমন তথ্য জানায়। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা যায়।

গোল্ডেনসন লিমিটেড: কোম্পানিটির গত ২৩ ডিসেম্বর থেকে ধারাবাহিকভাবে শেয়ারদর বাড়ছে। ওইদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ৯ টাকা ৯০ পয়সা, যা গত ৫ জানুয়ারি হয় ১৩ টাকা ৮০ পয়সা। এ হিসাবে আট কার্যদিবসের ব্যবধানে দর বেড়েছে তিন টাকা ৯০ পয়সা। আর এই দর বাড়াকে অস্বাভাবিক মনে করছে ডিএসই।

তবে গত বৃহস্পতিবার ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর শূন্য দশমিক ৭২ শতাংশ বা ১০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ১৩ টাকা ৭০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল ১৩ টাকা ৭০ পয়সায়। ওইদিন কোম্পানিটির শেয়ারদর সর্বনি¤œ ১৩ টাকা ৩০ পয়সা থেকে সর্বোচ্চ ১৪ টাকা ৫০ পয়সায় হাতবদল হয়।

জিবিবি পাওয়ার লিমিটেড: গত ৩০ ডিসেম্বর থেকে কোম্পানিটির ধারাবাহিকভাবে শেয়ারদর বাড়ছে। ওইদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ১৪ টাকা ৭০ পয়সা, যা গত ৫ জানুয়ারি হয় ১৯ টাকা ৪০ পয়সা। এ হিসাবে চার কার্যদিবসের ব্যবধানে দর বেড়েছে চার টাকা ৭০ পয়সা। আর এই দর বাড়াকে অস্বাভাবিক মনে করছে ডিএসই।

তবে গত বৃহস্পতিবার ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর ৯ দশমিক ৭৯ শতাংশ বা এক টাকা ৯০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ ২১ টাকা ৩০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল ২১ টাকা ৩০ পয়সায়। ওইদিন কোম্পানিটির শেয়ারদর সর্বনি¤œ ১৯ টাকা ৫০ পয়সা থেকে সর্বোচ্চ ২১ টাকা ৩০ পয়সায় হাতবদল হয়।

আইএফআইসি ব্যাংক লিমিটেড: গত ২২ ডিসেম্বর থেকে কোম্পানিটির ধারাবাহিকভাবে শেয়ারদর বাড়ছে। ওইদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ১২ টাকা ৩০ পয়সা, যা গত ৫ জানুয়ারি হয় ১৬ টাকা ৬০ পয়সা। এ হিসাবে ১০ কার্যদিবসের ব্যবধানে দর বেড়েছে চার টাকা ৩০ পয়সা। আর এই দর বাড়াকে অস্বাভাবিক মনে করছে ডিএসই।

তবে গত বৃহস্পতিবার ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর শূন্য দশমিক ৬০ শতাংশ বা ১০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ১৬ টাকা ৫০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল ১৬ টাকা ৫০ পয়সায়। ওইদিন কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ১৫ টাকা ৯০ পয়সা থেকে সর্বোচ্চ ১৬ টাকা ৯০ পয়সায় হাতবদল হয়।

বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড: গত ২৩ ডিসেম্বর থেকে কোম্পানিটির ধারাবাহিকভাবে শেয়ারদর বাড়ছে। ওইদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ১৭ টাকা ৩০ পয়সা, যা গত ৫ জানুয়ারি হয় ২৮ টাকা ৬০ পয়সা। এ হিসাবে ৯ কার্যদিবসের ব্যবধানে দর বেড়েছে ১১ টাকা ৩০ পয়সা। আর এই দর বাড়াকে অস্বাভাবিক মনে করছে ডিএসই। এদিকে গতকাল ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর ৫ দশমিক ২৪ শতাংশ বা এক টাকা ৫০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ ৩০ টাকা ১০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল ৩০ টাকা ১০ পয়সায়। ওইদিন কোম্পানিটির শেয়ারদর সর্বনি¤œ ২৭ টাকা ৫০ পয়সা থেকে সর্বোচ্চ ৩০ টাকা ৩০ পয়সায় হাতবদল হয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: