facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

বিসিক ও প্রিজমের তিন প্রশিক্ষণ


০৩ ডিসেম্বর ২০২০ বৃহস্পতিবার, ১০:০৬  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


বিসিক ও প্রিজমের তিন প্রশিক্ষণ

রাজশাহীতে বাটিক ও হ্যান্ড এমব্রয়ডারি বিষয়ক ৫ দিনব্যাপী দুটি প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে। এতে বিনামূল্যে ৩০ জন নারীকে প্রশিক্ষণ প্রদান করা হয়। পবা উপজেলার বারই পাড়া গ্রামে বাটিক ও গোদাগাড়ী উপজেলার প্রেমতলী গ্রামে হ্যান্ড এমব্রয়ডারি বিষয়ক দুটি প্রশিক্ষণ কোর্স যৌথভাবে আয়োজন করে প্রিজম প্রকল্প এবং হ্যান্ডি ক্রাফট শ্রমিক কল্যাণ সমিতি।

বাটিক প্রশিক্ষণে ১৫ জন এবং হ্যান্ড এমব্রয়ডিতে ১৫ জন নারী অংশগ্রহণ করেন। আজ বৃহস্পতিবার বিকেলে প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের মাঝে সনদ প্রদান করা হয়।

এদিকে ঢাকায় বিসিক ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের আয়োজনে ‘রিসার্চ এনালাইসিস এন্ড ডাটাম্যানেজমেন্টটুল’বিষয়ক ৫ দিনব্যাপী আরেকটি আবাসিক প্রশিক্ষণ শেষ হয়েছে। বৃহস্পতিবার বিকেলে উত্তরায় ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট স্কিটিতে এ কর্মশালার সমাপনী এবং সনদ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ প্রশিক্ষণে বিসিকের ২০জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। এর আগে আরো ২৫ কর্মকর্তাকে এ প্রশিক্ষণ প্রদান করা হয়। সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রিজম প্রকল্পের টিম লিডার আলী সাবেত ও স্কিটির অধ্যক্ষ মোঃ শফিকুল আলম।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

নারী ও নারী উদ্যোক্তা -এর সর্বশেষ