facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

৬ দিনে ২০% দরবৃদ্ধি, বিবিএস কেবলস নিয়ে সতর্কবার্তা


১৬ আগস্ট ২০১৮ বৃহস্পতিবার, ০৭:৫৩  এএম

নিজস্ব প্রতিবেদক


৬ দিনে ২০% দরবৃদ্ধি, বিবিএস কেবলস নিয়ে সতর্কবার্তা

ছয় কার্যদিবসের ব্যবধানে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিএস কেবলসের শেয়ারের দাম বেড়েছে ২১ টাকা বা ২০.৭৯ শতাংশ। প্রতিষ্ঠানটির শেয়ারের এই দাম বৃদ্ধিকে অস্বাভাবিক বলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ। এ জন্য মঙ্গলবার ডিএসইর পক্ষ থেকে বিনিয়োগকারীদের সাবধান করতে সতর্কবার্তা জারি করেছে ডিএসই।

ডিএসই জানিয়েছে, কোম্পানিটির শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার পেছনের কারণ জানতে চেয়ে ১৩ আগস্ট নোটিশ পাঠানো হয়। জবাবে কোম্পানিটির কর্তৃপক্ষ জানিয়েছে, দর বৃদ্ধির বিষয়ে তাদের কাছে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

তথ্য পর্যালোচনায় দেখা যায়, জুলাই মাস থেকেই বিবিএস কেবলসের শেয়ারের দাম বাড়ছে। ১৭ জুলাই কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম ছিল ৮৯ টাকা। যা ১৩ আগস্ট বেড়ে দাঁড়ায় ১২২ টাকায়। অর্থাৎ এক মাসে কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ৩৩ টাকা বা ৩৭.০৭ শতাংশ। এর মধ্যে শেষ ছয় কার্যদিবসে বা ৫ আগস্ট থেকে ১৩ আগস্ট সময়ে বেড়েছে ২১ টাকা বা ২০.৭৯ শতাংশ।

এই দাম বাড়ার প্রেক্ষিতেই ডিএসই থেকে কোম্পানিটিকে নোটিশ পাঠানো হয় এবং কোম্পানি কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে বিনিয়োগকারীদের সাবধান করতে সতর্কবার্তা জারি করেছে ডিএসই।

সর্বশেষ তথ্য অনুযায়ী, কোম্পানিটির মোট শেয়ারের ৩৩ দশমিক ৩৩ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছে আছে ৫৫ দশমিক ৪৯ শতাংশ। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ১১ দশমিক ১০ শতাংশ এবং বিদেশিদের কাছে দশমিক ৮ শতাংশ শেয়ার।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: