facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৮ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

৬ কোম্পানির লভ্যাংশ ঘোষণা


০৩ মার্চ ২০১৮ শনিবার, ০১:৩৯  পিএম

নিজস্ব প্রতিবেদক


৬ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য এই লভ্যাংশ ঘোষণা করে।

লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড সূত্রে এ তথ্য জানা গেছে।।


রিলায়েন্স ইন্স্যুরেন্স:

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর ১৫ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস।

সূত্র জানায়, আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ২৮ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৬৪ টাকা ৬৩ পয়সা।

আইডিএলসি লিমিটেড:

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি আইডিএলসি লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

সূত্র জানায়, আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ১৩ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৩ টাকা ৪১ পয়সা।

ডাচবাংলা ব্যাংক :

ডাচবাংলা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১২ টাকা ২৮ পয়সা। এ সময় শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য বা এনএভি হয়েছে ৫৮ টাকা ৬৬ পয়সা।

ইউনাইটেড ফাইন্যান্স :

ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ বোনাস এবং ১০ শতাংশ নগদ লভ্যাংশ রয়েছে।

সূত্র জানায়, আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৪ পয়সা। এ সময় শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য বা এনএভি হয়েছে ১৬ টাকা ৯৫ পয়সা।

লিন্ডে বাংলাদেশ :

লিন্ডে বাংলাদেশ লিমিটেড ১৪০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এর আগে কোম্পানিটি একই অর্থবছরের জন্য ২০০ শতাংশ অন্তবর্তীকালীন নগদ লভ্যাংশ প্রদান করে। সব মিলিয়ে ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ৩৪০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা দিলো।

সূত্র জানায়, আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬২ টাকা ৬০ পয়সা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৪১ টাকা ৫৪ পয়সা।

গ্যাক্স্যোস্মিথক্লাইন :

গ্যাক্স্যোস্মিথক্লাইনের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৫৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

সূত্র জানায়, আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৫ টাকা ৫৬ পয়সা। ৩১ ডিসেম্বর ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১৮ টাকা ৩৫ পয়সা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: