facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

৫ কোম্পানির লভ্যাংশ ঘোষণা


২২ মার্চ ২০১৯ শুক্রবার, ০৬:৫৬  পিএম

নিজস্ব প্রতিবেদক


৫ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানির লভ্যাংশ ঘোষণা সংক্রান্ত পরিচালনা পর্ষদের বোর্ড সভা বিদায়ী সপ্তাহে অনুষ্ঠিত হয়েছে। ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ৪ কোম্পানি লভ্যাংশ ঘোষণা করেছে। আর একটি কোম্পানি লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

কোম্পানি ৫টি হলো- ব্র্যাক ব্যাংক, ব্যাংক এশিয়া, জিএসপি ফাইন্যান্স, ইসলামিক ফাইন্যান্স এবং প্রাইম ফাইন্যান্স।

লভ্যাংশ ঘোষণা করা কোম্পানিগুলোর মধ্যে ব্র্যাক ব্যাংক ১৫ শতাংশ বোনাস, ব্যাংক এশিয়া ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস, জিএসপি ফাইন্যান্স ১৮ শতাংশ নগদ এবং ইসলামিক ফাইন্যান্স ১০ শতাংশ নগদ ও ৪.৫০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। আর প্রাইম ফাইন্যান্স লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত জানিয়েছে।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিগুলোর মধ্যে ব্র্যাক ব্যাংকের শেয়ারপ্রতি সমন্বিত মুনাফা (ইপিএস) হয়েছে ৫.১৭ টাকা ও শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩২.৮৭ টাকায়; ব্যাংক এশিয়ার শেয়ারপ্রতি সমন্বিত মুনাফা (ইপিএস) হয়েছে ২.১০ টাকা ও শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১.০৮ টাকায়; জিএসপি ফাইন্যান্সের শেয়ারপ্রতি সমন্বিত মুনাফা (ইপিএস) হয়েছে ২.৪০ টাকা ও শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২.৮৪ টাকায় এবং ইসলামিক ফাইন্যান্সের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৮২ টাকা ও শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪.৬৫ টাকায়।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিগুলো বার্ষিক সাধারণ সভা আহবান করেছে। কোম্পানিগুলোর মধ্যে ব্র্যাক ব্যাংকের এজিএম ৩০ এপ্রিল, ব্যাংক এশিয়ার এজিএম ৩০ এপ্রিল, জিএসপি ফাইন্যান্সের এজিএম ৫ মে এবং ইসলামিক ফাইন্যান্সের এজিএম ৫ মে অনুষ্ঠিত হবে।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের মাঝে বিতরণে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে। কোম্পানিগুলোর মধ্যে ব্র্যাক ব্যাংকের ১১ এপ্রিল, ব্যাংক এশিয়ার ১৫ এপ্রিল, জিএসপি ফাইন্যান্সের ১৫ এপ্রিল এবং ইসলামিক ফাইন্যান্সের রেকর্ড ডেট ১১ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: