facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

৩টি শেয়ার লেনদেনে আইন ভঙ্গ, জরিমানা, সতর্কতা


২৩ সেপ্টেম্বর ২০২০ বুধবার, ০৫:৪৬  পিএম

নিজস্ব প্রতিবেদক


৩টি শেয়ার লেনদেনে আইন ভঙ্গ, জরিমানা, সতর্কতা

সিকিউরিটিজ সংক্রান্ত আইন ভঙ্গের কারণে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এক ব্যক্তিকে ১০ লাখ টাকা জরিমানর সিদ্ধান্ত এবং তিন ব্যক্তি ও তিন প্রতিষ্ঠানকে সতর্ক করার সিদ্ধান্ত নিয়েছে।

আজ বুধবার বিএসইসির ৭৪১তম সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিএসইসির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) এবং মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ঢাকা স্টক এক্সচেঞ্জের তদন্ত দল লিগ্যাসি ফুটওয়্যার, কুইন সাউথ টেক্সটাইল এবং বাংলাদেশ অটো কার্সের শেয়ার লেনদেনে আব্দুল কাইয়ুম এবং তার সহযোগী, মাইনুল হক খান এবং তার সহযোগী (পদ্মা গ্লাস এবং রহমান মেটাল), ড এ.কে. এম কবির আহমেদ, এম. সিকিউরিটিজ, মিসেস লুৎফুন নেছা এবং আলিফ টেক্সটাইল ও মেসার্স কাইয়ুম অ্যান্ড সন্স সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ অর্ডিন্যান্স, ১৯৬৯ এর সেকশন ১৭(ই)(ভি) ভঙ্গ করেছে এবং এম. সিকিউরিটিজ মার্জিন রুল ১৯৯৯ ভঙ্গ করেছে।

সিকিউরিটিজ আইন ভঙ্গের কারণে ড এ. কে এম. কবির আহমেদকে ১০ লাখ টাকা জরিমানার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া আব্দুল কাইয়ুম ও তার সহযোগী এবং মিসেস লুৎফুন নেসা, এম সিকিউরিটিজ, আলিফ টেক্সটাইল এবং মেসার্স কাইয়ুম অ্যান্ড সন্সকে সতর্ক করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: