facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

৩ কোম্পানির লভ্যাংশ ঘোষণা


১৫ সেপ্টেম্বর ২০১৭ শুক্রবার, ০৩:১৪  পিএম

শেয়ার বিজনেস24.কম


৩ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত ৩ কোম্পানি। এগুলো হলো: সামিট পাওয়ার, সামিট এলায়েন্স পোর্ট এবং নর্দার্ণ জুট লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সামিট পাওয়ার:

বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানি সামিট পাওয়ার লিমিটেড ১ জানুয়ারি,২০১৬ থেকে ৩০ জুুন, ২০১৭ পর্যন্ত অর্থাৎ ১৮ মাসের জন্য ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ১৮ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.৭৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২৯.০২ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪.৮৫ টাকা। ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ অক্টোবর সকাল ১১টায় কৃষিবিদ কমপ্লেক্স ইন্সস্টিউট, খামারবাড়ি, ফার্মগেট,ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৭ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে।

সামিট এলায়েন্স পোর্ট:

সেবা ও আবাসন খাতের সামিট এলায়েন্স পোর্ট লিমিটেড ১ জানুয়ারি,২০১৬ থেকে ৩০,২০১৭ পর্যন্ত অর্থাৎ ১৮ মাসের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ১৮ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১১ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২৫.০৪ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৭১ টাকা। ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৫ অক্টোবর সকাল সাড়ে ১১টায় চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৭ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে।

নর্দার্ণ জুট:

পাট খাতের কোম্পানি নর্দার্ণ জুট লিমিটেড ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ ক্যাশ ও ২০ শতাংশ স্টকসহ মোট ৪০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে নর্দার্ন জুট। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.১৩ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৫৮.০৯ টাকা (মাইনাস) এবং আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৯১.০৩ টাকা ।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২২ অক্টেবর সকাল ৯টায় রাওয়া কনভেনশন হল, মহাখালীতে এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৮ সেপ্টেম্বর।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: