facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

২২ শেয়ারে বিনিয়োগ বাড়াল প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা: ৪টিতে ব্যাপক


০৭ ডিসেম্বর ২০১৮ শুক্রবার, ০৯:৪৯  পিএম

নিজস্ব প্রতিবেদক


২২ শেয়ারে বিনিয়োগ বাড়াল প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা: ৪টিতে ব্যাপক

বস্ত্রখাতের ৫৩ কোম্পানি পুঁজিবাজারে তালিকাভুক্ত। গত অক্টোবর মাসে এ খাতের ২২ কোম্পানিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে। আর ২৭ কোম্পানিতে কমেছে। আর ৩ কোম্পানিতে আগের বিনিয়োগ অপরিবর্তিত রয়েছে। এছাড়া এক কোম্পানিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ নেই।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) তালিকাভুক্ত কোম্পানির সর্বশেষ প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

গত ৩০ সেপ্টেম্বর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত এক মাসে বস্ত্র খাতের ২২ কোম্পানিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে। এর মধ্যে ৪ কোম্পানিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ব্যাপক বেড়েছে। কোম্পানিগুলো হল-আলিফ ইন্ডাস্ট্রিজ, নূরানি ডাইং, সায়হাম কটন এবং ড্রাগন সোয়েটার লিমিটেড (ডিএসএসএল)।

৩০ সেপ্টেম্বর আলিফ ইন্ডাস্ট্রিজে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.২৪ শতাংশ। ৩০ অক্টোবর বেড়ে দাঁড়িয়েছে ১৫.১৮ শতাংশে। এ সময়ে কোম্পানিটিতে সাধারণ বিনিয়োগকারীদের বিনিয়োগ ৪৫.২২ শতাংশ থেকে কমে দাঁড়িয়েছে ৩৯.২৮ শতাংশে।

৩০ সেপ্টেম্বর নূরানি সোয়েটারে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.৪০ শতাংশ। যা ৩০ অক্টোবর বেড়ে দাঁড়িয়েছে ২০.০১ শতাংশে। এ সময়ে কোম্পানিটিতে সাধারণ বিনিয়োগকারীদের বিনিয়োগ ৪৭.৮৩ শতাংশ থেকে কমে দাঁড়িয়েছে ৪২.২২ শতাংশে।

৩০ সেপ্টেম্বর সায়হাম কটনে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৬.২১ শতাংশ। ৩০ অক্টোবর বেড়ে দাঁড়িয়েছে ২৯.৪২ শতাংশে। এ সময়ে কোম্পানিটিতে সাধারণ বিনিয়োগকারীদের বিনিয়োগ ৩১.৩৯ শতাংশ থেকে কমে দাঁড়িয়েছে ২৮.১৮ শতাংশে।

৩০ সেপ্টেম্বর ড্রাগন সোয়েটারে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.২১ শতাংশ। ৩০ অক্টোবর বেড়ে দাঁড়িয়েছে ২২.৫৪ শতাংশে। এ সময়ে কোম্পানিটিতে সাধারণ বিনিয়োগকারীদের বিনিয়োগ ৪১.৯৮ শতাংশ থেকে কমে দাঁড়িয়েছে ৩৯.৬৫ শতাংশে।

এছাড়া অক্টোবর মাসে বস্ত্র খাতে বিনিয়োগ বাড়া কোম্পানিগুলো হল- শেফার্ড ইন্ডাস্ট্রিজ ১.৭১ শতাংশ, কুইনসাউথ টেক্সটাইল ১.৬৬ শতাংশ, আনলিমা ইয়ার্ন ১.৪৩ শতাংশ, রহিম টেক্সটাইল ১.৩৩ শতাংশ, পিটিএল ১.২৮ শতাংশ, আমান কটন ১.২৭ শতাংশ, সিএনএ টেক্সটাইল ১.১৮ শতাংশ, হামিদ ফেব্রিকস ০.৯১ শতাংশ, পিটিএল ০.৬৭ শতাংশ, আরগন ডেনিম ০.৫৭ শতাংশ, ভিএফএস টেক্সটাইল ০.৪৩ শতাংশ, স্টাইলক্রাফট ০.৪১ শতাংশ, আলহাজ টেক্সটাইল ০.৪০ শতাংশ, ইভিন্স টেক্সটাইল ০.১৫ শতাংশ, জেনারেশননেক্সট ০.১০ শতাংশ, স্কয়ার টেক্সটাইল ০.০৯ শতাংশ, এনভয় টেক্সটাইল ০.০৯ শতাংশ, রিজেন্ট টেক্সটাইল ০.০৭ শতাংশ, দেশ গার্মেন্টস ০.০৫ শতাংশ।

অন্যদিকে অক্টোবর মাসে বস্ত্র খাতে বিনিয়োগ কমার কোম্পানিগুলো হল- সায়হাম টেক্সটাইল ৪.৯৩ শতাংশ, প্রাইম টেক্সটাইল ২.০১ শতাংশ, সিম টেক্সটাইল ১.৮০ শতাংশ, মোজাফ্ফর হোসেন স্পিনিং ০.৫৬ শতাংশ, আলিফ ম্যানুফেকচারিং ০.৫১ শতাংশ, ঢাকা ডাইং ০.৩৪ শতাংশ, পিডিএল ০.২১ শতাংশ, জাহিন স্পিনিং ০.১৪ শতাংশ, এপেক্স স্পিনিং ০.১১ শতাংশ, জাহিন টেক্সটাইল ০.০৮ শতাংশ, তশরিফা ইন্ডাষ্ট্রিজ ০.০২ শতাংশ, এমএল ডাইং ০.০২ শতাংশ, ফারইস্ট নিটিং ০.০১ শতাংশ।

এছাড়া অক্টোবর মাসে বস্ত্র খাতে ৩ কোম্পানিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ অপরিবর্তিত রয়েছে। কোম্পানিগুলো হল- ডেল্টা স্পিনিং, দুলামিয়া কটন ও কাট্টলী টেক্সটাইল। আর ফ্যামিলি টেক্সটাইলে কোন প্রাতিষ্ঠানিক বিনিয়োগ নেই।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: