facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৪ এপ্রিল বুধবার, ২০২৪

Walton

১৪৪ কোটি টাকা বিনিয়োগ করবে সামিট কমিউনিকেশনস


২৩ ফেব্রুয়ারি ২০১৭ বৃহস্পতিবার, ০৪:৪৮  পিএম

শেয়ার বিজনেস24.কম


১৪৪ কোটি টাকা বিনিয়োগ করবে সামিট কমিউনিকেশনস

ফাইবার অপটিক নেটওয়ার্ক অবকাঠামো সেবা প্রতিষ্ঠান সামিট কমিউনিকেশনস লিমিটেড (এসসিএল) দেশের প্রত্যন্ত অঞ্চলে নেটওয়ার্ক সম্প্রসারণে ইনভেস্টমেন্ট প্রমোশন অ্যান্ড ফাইন্যান্সিং ফ্যাসিলিটির (আইপিএফএফ) মাধ্যমে ১৪৪ কোটি টাকার সিন্ডিকেটেড টার্ম ঋণ নিয়েছে।

প্রাইম ব্যাংক, ট্রাস্ট ব্যাংক, আইডিএলসি ফাইন্যান্স এবং ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফাইন্যান্স কম্পানি (আইআইডিএফসি) লিমিটেডের সমন্বয়ে সিন্ডিকেটটি গঠন করা হয়।

আইআইডিএফসির আয়োজনে এবং বিশ্বব্যাংকের অর্থায়নে বাংলাদেশ ব্যাংক এ কার্যক্রম প্রণয়ন করে। এই কার্যক্রমের সফল সমাপ্তিতে সামিট কমিউনিকেশনস লিমিটেড গতকাল বুধবার ঢাকার একটি হোটেলে এক অনুষ্ঠানের আয়োজন করে, যাতে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সামিট কমিউনিকেশন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আরিফ আল ইসলাম বলেন, এই ঋণ দেশের প্রত্যন্ত অঞ্চলে ন্যাশনওয়াইড টেলিকমিউনিকেশন ট্রান্সমিশন নেটওয়ার্ক সম্প্রসারণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে, যার মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলে বসবাসকারী জনগণ দ্রুতগতির ইন্টারনেট এবং ডাটা ব্যবহারের মাধ্যমে তথ্য-প্রযুক্তির সুফল পাবে।

এদিকে সামিট কমিউনিকেশনস শেয়ারবাজার থেকে ৪০ কোটি টাকা উত্তোলন করবে। এরই মধ্যে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদনের জন্য বিভিন্ন কর্ম সম্পাদন করছে কোম্পানিটি।

তবে ইস্যু ব্যবস্থাপক হিসেবে কোন মার্চেন্ট ব্যাংক থাকছে তা এখনি প্রকাশ করছে না সামিট কর্তৃপক্ষ।

২০১০ সালে দেশে টেলিকম ট্রান্সমিশন সার্ভিসের কাজ শুরু করে সামিট কমিউনিকেশনস। কোম্পানিটি দেশের ৬৪টি জেলায়, ৩৪০ উপজেলায়, ৩ হাজার ৬৫০টির বেশি সরকারি অফিসে, ৩৩ হাজার কিলোমিটার অপটিক ফাইবার নেটওয়ার্ক ছড়িয়েছে।

এছাড়া মেট্রো ও রুরাল এরিয়ার ২ হাজার ৪০০টিরও বেশি স্টেশনে টেলিকম ট্রান্সমিশনে প্রভাব বিস্তার করছে সামিট কমিউনিকেশন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: