facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

‘১২ ব্রোকারেজ ও ৬ কোম্পানির যোগসাজসে কারসাজি’ বিএসইসির সতর্কতা


০৯ ডিসেম্বর ২০১৮ রবিবার, ০৮:৫৭  পিএম

নিজস্ব প্রতিবেদক


‘১২ ব্রোকারেজ ও ৬ কোম্পানির যোগসাজসে কারসাজি’ বিএসইসির সতর্কতা

সিকিউরিটিজ আইন লঙ্ঘনের শাস্তি থেকে রক্ষা পেল ১২ সিকিউরিটিজ হাউজ এবং ৬ তালিকাভুক্ত কোম্পানি। তবে ভবিষ্যতে এ ধরনের কাজ করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আইন অমান্য করা সিকিউরিটিজ হাউজগুলোর মধ্যে রয়েছে- এএম সিকিউরিটিজ অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিস লিমিটেড, আজম সিকিউরিটিস, ই সিকিউরিটিজ, হাবিবুর রহমান সিকিউরিটিজ, হযরত আমানত শাহ সিকিউরিটিজ, আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি, কাজী ইক্যুইটিস, কাজী ফিরোজ রশিদ সিকিউরিটিজ, মো: ফখরুল ইসলাম সিকিউরিটিজ, রেমনস ইনভেস্টমেন্ট অ্যান্ড সিকিউরিটিজ, শাহ মোহাম্মদ সগির অ্যান্ড কোম্পানি এবং ইউনিক্যাপ সিকিউরিটিজ।

অন্যদিকে কোম্পানিগুলোর মধ্যে রয়েছে- কনফিডেন্স সিমেন্ট, জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিক্যাল সার্ভিস, মিরাকল ইন্ডাস্ট্রিজ, মুন্নু সিরামিকস, মুন্নু জুট স্টাফলার্স এবং প্রাইম টেক্সটাইল স্পিনিং মিলস।

কোম্পানিগুলোর শেয়ার দর চলতি বছরে অস্বাভাবিক হারে বেড়েছিল। বাজার সংশ্লিষ্টরা নাম প্রকাশ না করার শর্তে জানান, এসব ব্রোকারেজ হাউজ ও কোম্পানিগুলোর যোগসাজসে শেয়ারগুলোর দাম বাড়ানো হয়েছিল।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: