facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৮ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

‘স্টোকস বা পাণ্ডিয়ার চেয়েও ভালো অলরাউন্ডার সাকিব’


২২ সেপ্টেম্বর ২০১৭ শুক্রবার, ০৭:১০  পিএম

শেয়ার বিজনেস24.কম


‘স্টোকস বা পাণ্ডিয়ার চেয়েও ভালো অলরাউন্ডার সাকিব’

বাংলাদেশের মত উন্নয়নশীল ক্রিকেট খেলুড়ে দেশের একজন অল-রাউন্ডার দীর্ঘদিন ধরে বিশ্ব শাসন করছেন। এত লম্বা সময় ধরে তিন ফরম্যাটে শীর্ষস্থান ধরে রাখার অতীত কোনো ইতিহাস নেই। বাংলাদেশের ক্রিকেটের `পোস্টার বয়` গড়েছেন সেই ইতিহাস। বিশ্বসেরার এই পারফর্মেন্সে মুগ্ধ সাবেক ইংলিশ অধিনায়ক নাসের হুসেইন বলেছেন, বেন স্টোকস কিংবা হার্দিক পাণ্ডিয়ার চেয়ে অনেক ভালো অল-রাউন্ডার সাকিব।

স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাতকারে সেরা অল-রাউন্ডার বিষয়ে কথা বলতে গিয়ে নাসের বলেছেন, আমি সাকিব অাল হাসানকেই এগিয়ে রাখব। সাদা বলে বেন স্টোকসের সম্ভাবনা আছে, কিন্তু এই মুহূর্তে সাকিব সেরা। তবে আমার মনে হয়, ভবিষ্যতে সাদা বলের ক্রিকেটে সেরা অলরাউন্ডারের লড়াইয়ে স্টোকস চ্যালেঞ্জিং হয়ে উঠবে।

২৬ বছর বয়সী ইংলিশ পেস বোলিং অল-রাউন্ডার বেন স্টোকস তার বদমেজাজের জন্যও বেশ আলোচিত। ওয়ানডে অল-রাউন্ডারদের তালিকায় তার অবস্থান ৬। টেস্ট চতুর্থ। তবে টি-টোয়েন্টির সেরা দশে তার নাম নেই। এই মুহুর্তে আরও একজন পেস বোলিং অল-রাউন্ডার আলোচনায় এসে গেছেন। তিনি ভারতের হার্দিক পাণ্ডিয়া। সাকিব পরবর্তী যুগে স্টোকস আর পাণ্ডিয়ার মাঝে সেরার লড়াই হবে বলে মনে করেন নাসের হুসেইন।

সাবেক ইংলিশ অধিনায়ক আরও বলেছেন, স্টোকসের পাশাপাশি হার্দিক পাণ্ডিয়ার ক্ষেত্রেও আমি একই কথা বলব। আপনি যদি অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ওয়ানডেতে তার পারফরম্যান্স দেখে থাকেন, ভারত ৮৭ রানে ৫ উইকেট হারানোর পর ওই পজিশন থেকে মহেন্দ্র সিং ধোনির (৭৯) সঙ্গে চমৎকার ব্যাটিংয়ে দলকে ম্যাচে ফেরায়। এটা ছিল অসাধারণ এক ইনিংস।

সম্প্রতি টেস্ট ফরম্যাট থেকে ৩ মাসের ছুটিতে আছেন সাকিব। দক্ষিণ আফ্রিকা সিরিজে তিনি খেলছেন না। নাসের হুসেই বিষয়টি সামনে এনে বললেন, আমি জানি সাকিব টেস্ট ক্রিকেট থেকে ৬ মাসের বিশ্রাম নিয়েছে। বাংলাদেশ তথা উপমহাদেশের কন্ডিশনে সে একজন যথার্থ অল-রাউন্ডার। লম্বা সময় ধরে ও সেটা প্রমাণ করে আসছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: