facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

লভ্যাংশ কমিয়েছে ইসলামী ব্যাংক


০৩ এপ্রিল ২০১৭ সোমবার, ১০:০৬  এএম

শেয়ার বিজনেস24.কম


লভ্যাংশ কমিয়েছে ইসলামী ব্যাংক

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে তিনটি বেসরকারি বাণিজ্যিক ব্যাংক। এর মধ্যে ওয়ান ব্যাংক মোট ২৩ শতাংশ, ইসলামী ব্যাংক ১০ শতাংশ ও সিটি ব্যাংক ২৪ শতাংশ লভ্যাংশ দেয়ার ঘোষণা দিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ওয়ান ব্যাংক: সর্বশেষ হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের ১৩ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ দেয়ার ঘোষণা দিয়েছে ওয়ান ব্যাংকের পরিচালনা পর্ষদ। ২০১৬ হিসাব বছরে ব্যাংকটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৬৪ পয়সা, আগের বছর যা ছিল ২ টাকা ৮২ পয়সা। ৩১ ডিসেম্বর ব্যাংকটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৮ টাকা ৯৫ পয়সা।

২০১৫ সালে ১২ দশমিক ৫০ শতাংশ নগদ ও ১২ দশমিক ৫০ শতাংশ স্টক লভ্যাংশ দেয় ওয়ান ব্যাংক। ২০১৪ সালেও ব্যাংকটি একই হারে লভ্যাংশ দিয়েছিল। ২০১৬ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য ১১ মে বেলা ১১টায় রাজধানীর রমনায় পুলিশ কনভেনশন হলে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করবে ব্যাংকটি। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ এপ্রিল।

ইসলামী ব্যাংক: কর-পরবর্তী মুনাফা বাড়লেও আগের বছরের তুলনায় লভ্যাংশের হার কমিয়েছে ইসলামী ব্যাংক। ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা দিয়েছে এর পর্ষদ। সর্বশেষ হিসাব বছরে এ ব্যাংকের ইপিএস হয়েছে ২ টাকা ৭৮ পয়সা, আগের বছর যা ছিল ২ টাকা ১২ পয়সা (বোনাস শেয়ার সমন্বয়ের পর)। ৩১ ডিসেম্বর ব্যাংকটির এনএভিপিএস দাঁড়ায় ৩০ টাকা ৩৪ পয়সা। ২০১৫ হিসাব বছরে ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল ইসলামী ব্যাংক।

২৩ মে সকাল ১০টায় ঢাকা ক্যান্টনমেন্টের কুর্মিটোলা গলফ ক্লাবে এজিএম আয়োজন করবে ব্যাংকটি। রেকর্ড ডেট ২৩ এপ্রিল।

দ্য সিটি ব্যাংক: ২০১৬ হিসাব বছরের জন্য ২৪ শতাংশ নগদ লভ্যাংশের ঘোষণা করেছে দ্য সিটি ব্যাংক লিমিটেড। গেল হিসাব বছরে ব্যাংকটির ইপিএস হয়েছে ৪ টাকা ৬৪ পয়সা, আগের বছর যা ছিল ৪ টাকা ১০ পয়সা। ৩১ ডিসেম্বর ব্যাংকটির এনএভিপিএস দাঁড়ায় ২৭ টাকা ৯৮ পয়সা। ২০১৫ হিসাব বছরে বিনিয়োগকারীদের ২২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল সিটি ব্যাংক।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদনে ১৫ জুন বেলা ১১টায় ঢাকা ক্যান্টনমেন্টের কুর্মিটোলা গলফ ক্লাবে এজিএম আয়োজন করবে সিটি ব্যাংক। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ এপ্রিল।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: