facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৪ এপ্রিল বুধবার, ২০২৪

Walton

সঞ্চিতি সংরক্ষণ

সুবিধার মেয়াদ বাড়লো মার্চেন্ট ব্যাংকারদের


২৩ জানুয়ারি ২০২০ বৃহস্পতিবার, ০৪:২০  পিএম

নিজস্ব প্রতিবেদক


সুবিধার মেয়াদ বাড়লো মার্চেন্ট ব্যাংকারদের

মার্চেন্ট ব্যাংকারদের নিজস্ব ও গ্রাহকের পোর্টফোলিওতে পুনর্মূল্যায়নজনিত অনাদায়ী ক্ষতির বিপরীতে সঞ্চিতি সংরক্ষণসংক্রান্ত ঐচ্ছিক সুবিধার মেয়াদ ২০২২ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ২২ জানুয়ারি বুধবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসির) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ৭১৫তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মার্চেন্ট ব্যাংকারদের সংগঠন বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকারস অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) আবেদনের পরিপ্রেক্ষিতে বিএসইসির নির্দেশনা নং-এসইসি/ সিএমআরআরসিডি/ ২০০৯-১৯৩/২০৩ তারিখ ২৮ ডিসেম্বর ২০১৭-এর মাধ্যমে প্রদত্ত মার্চেন্ট ব্যাংকারদের নিজস্ব ও গ্রাহকের পোর্টফোলিওতে পুনর্মূল্যায়নজনিত অনাদায়ী ক্ষতির বিপরীতে রক্ষিতব্য সঞ্চিতি সংরক্ষণের ঐচ্ছিক সুবিধার মেয়াদ অতিরিক্ত দুই বছর বাড়ানো হয়েছে।

এর আগে বিএসইসির ৭১৪তম কমিশন সভায় স্টক ব্রোকার ও ডিলারদের গ্রাহকের মার্জিন ঋণ হিসাবের পুনর্মূল্যায়নজনিত অনাদায়ী ক্ষতির বিপরীতে সঞ্চিতি সংরক্ষণসংক্রান্ত ঐচ্ছিক সুবিধার মেয়াদও দুই বছর বাড়ানো হয়েছে। ২০২২ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত এ মেয়াদ থাকবে। এ নিয়ে সপ্তম দফায় স্টক ব্রোকার ও ডিলারদের সঞ্চিতি সংরক্ষণের মেয়াদ বাড়িয়েছে বিএসইসি। ২০১০ সালের পুঁজিবাজার ধসে ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানগুলোর জন্য এ সুবিধা দেয় কমিশন। ধসের পর আট বছর পেরিয়ে গেলেও প্রতিষ্ঠানগুলো ক্ষতি কাটিয়ে উঠতে না পারায় আরো দুই বছরের জন্য সঞ্চিতি সংরক্ষণের ঐচ্ছিক সুবিধার মেয়াদ বাড়ায় বিএসইসি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: