facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

সাভার বংশী নদীতে বর্ণিল নৌকাবাইচ


০৯ সেপ্টেম্বর ২০১৭ শনিবার, ০৮:৩৩  পিএম

শেয়ার বিজনেস24.কম


সাভার বংশী নদীতে বর্ণিল নৌকাবাইচ

সাভারের বংশী নদীতে অনুষ্ঠিত হলো গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ। বাইচে বাংলাদেশের বিভিন্ন স্থান থেকে আসা ৮টি নৌকা অংশগ্রহণ করে। এতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন ঢাকার নবাবগঞ্জ থেকে আসা মাসুদ রানার নৌকা। আর রানারআর্প হওয়ার গৌরব অর্জন করেন সিরাজগঞ্জ থেকে আসা সোনার বাংলা নৌকা।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী দলকে একটি মোটরসাইকেল তুলে দেন বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য ও ঢাকা ১৯ আসনের সরকার দলীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান। নৌকাবাইচে এ সময় সংসদ সদস্য ডা. এনামুর রহমান বলেন, নৌকাবাইচ গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী, এ খেলা আমাদের ধরে রাখতে হবে। তাই দেশে আরো বেশি বেশি করে নৌকাবাইচের আয়োজন করার জন্য তিনি স্থানীয়দের প্রতি আহ্বান জানান।

নৌকাবাইচ দেখার জন্য বংশী নদীর পাড়ে হাজার হাজার দর্শক জড়ো হন। সাভার বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির আয়োজনে এ নৌকাবাইচের আয়োজন করা হয়। নৌকাবাইচে এ সময় আরো উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, সাভার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মানিক মোল্ল্যা, সাভার উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, সাভার বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদ আনোয়ার দেওয়ানসহ আরো অনেকে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: