facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

সরকারবিরোধী বক্তব্যে পদ হারালেন সৌদি রাজপুত্র


১১ জানুয়ারি ২০১৮ বৃহস্পতিবার, ০৫:৫১  পিএম

শেয়ার বিজনেস24.কম


সরকারবিরোধী বক্তব্যে পদ হারালেন সৌদি রাজপুত্র

গ্রেফতার হওয়া ১১ জন সৌদি রাজপুত্রদের বিষয়ে সৌদি আরবের সরকারি বিবৃতিকে মিথ্যা দাবি করে বক্তব্য দেওয়ায় সৌদি রাজপুত্র আব্দুল্লাহ বিন সৌদকে পদচ্যুত করা হয়েছে। খবর-আল-জাজিরার।

সম্প্রতি, সৌদের বক্তব্যের অডিও রেকর্ড প্রকাশিত হলে, তাকে পদচ্যুত করা হয়। সামুদ্রিক ক্রীড়া সংঘের প্রধানের দায়িত্বে ছিলেন সৌদি রাজপুত্র আব্দুল্লাহ বিন সৌদ। তার পরিবর্তে একজন সামরিক কর্মকর্তাকে এ দায়িত্ব দেওয়া হয়েছে।

আব্দুল্লাহ বিন সৌদ গত অক্টোবর মাস থেকে সৌদি আরবের সামুদ্রিক ক্রীড়া সংঘ তথা মেরিন স্পোর্টস ফেডারেশনের সভাপতির দায়িত্বে ছিলেন।

গত সোমবার (০৮ জানুয়ারি) ব্লুমবার্গ তার একটি অডিও রেকর্ডিং নিয়ে সংবাদ প্রকাশ করে, যেখানে তাকে সরকারের বিরুদ্ধে কথা বলতে শোনা যায়। ব্লুমবার্গ দাবি করে, অডিওটি সৌদি আরবের বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপে ছড়িয়ে পড়েছিল।

ছয় মিনিট স্থায়িত্বের এই অডিওতে প্রিন্স আব্দুল্লাহ বলেন, গত ৪ জানুয়ারি সৌদি সরকার ১১ জন প্রিন্সকে গ্রেফতার করার বিষয়ে যেসব কারণ বলেছে, তা মিথ্যা, বানোয়াট এবং অযৌক্তিক।

অডিওতে আব্দুল্লাহ রাজপরিবার ও জনগণকে উদ্দেশ করে বলেন, আন্দোলন করার অভিযোগে যে রাজপুত্রদের গ্রেফতার করা হয়েছে, তারা কখনোই আন্দোলন করা অথবা রাজকীয় নির্দেশ অমান্য করার কথা না।

এর আগে সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম থেকে জানানো হয়েছিল, পানি ও বিদ্যুৎ বিল প্রদানসহ সরকারি বিভিন্ন আর্থিক সুযোগ-সুবিধা বাতিলের প্রতিবাদে রাজপুত্ররা অবস্থান কর্মসূচি এবং মিছিল করতে চাইলে তাদে গ্রেফতার করা হয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

বিশেষ প্রতিবেদন -এর সর্বশেষ