facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

শেয়ারবাজারে আরো গতি আনতে বিএমবিএর তিন প্রস্তাব


২৯ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার, ০৫:৪৫  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


শেয়ারবাজারে আরো গতি আনতে বিএমবিএর তিন প্রস্তাব

শেয়ারবাজারের উন্নয়ন তথা আরো গতি আনতে মার্জিন ঋণের নেগেটিভ ইক্যুইটির সমস্যা সমাধান, স্বল্প সুদে অর্থের সরবরাহ ও ভালো কোম্পানি আনতে প্রণোদনার কথা বিশেষভাবে বলা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ) ও ইবিএল সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মো. ছায়েদুর রহমান।

আজ বৃহস্পতিবার শীর্ষ ব্রোকারদের সঙ্গে এক বৈঠকে এই মতামত তুলে ধরেন তিনি। বৈঠকের বিষয়ে ছায়েদুর রহমান বলেন, পুঁজিবাজারের উন্নয়নে করনীয় নিয়ে ব্রোকাররা কিছু মতামত তুলে ধরা হয়েছে। বৈঠকে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলামসহ কমিশনাররা ও নির্বাহী পরিচালকরা অংশ নেন।

অন্যদিকে পুঁজিবাজারের উন্নয়নে ব্রোকারদেরকে সক্রিয় হওয়ার আহবান জানিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন(বিএসইসি)।

ছায়েদুর রহমান জানান, বিশেষ কোনো এজেন্ডা নিয়ে কমিশনের সঙ্গে বৈঠক হয়নি। শেয়ারবাজারের সার্বিক উন্নয়নে ব্রোকাররা কীভাবে ভূমিকা রাখতে পারে- সে সম্পর্কে কথা হয়েছে।

নতুন কমিশন আসার পর বাজার উন্নয়নে নানা পদক্ষেপ নেন। এর প্রতিফলনও দেখা যাচ্ছে। বিনিয়োগকারীরা ফের বাজারমুখী হয়েছে। আইপিও জট খুলে গেছে। বর্তমান কমিশন পুঁজিবাজারকে একটি স্বচ্ছ ও নিরাপদ বিনিয়োগের পরিবেশ ঠিক করতে নজর দিয়েছে। এর ফলে এই কমিশনের প্রতি বিনিয়োগকারীদের প্রত্যাশাও বেড়ে গেছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: