facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

শেয়ারবাজার খেলোয়াড়দের সঙ্গে বসছেন অর্থমন্ত্রী


১৭ মে ২০১৮ বৃহস্পতিবার, ০২:৩৬  পিএম

নিজস্ব প্রতিবেদক


শেয়ারবাজার খেলোয়াড়দের সঙ্গে বসছেন অর্থমন্ত্রী

পুঁজিবাজারে বর্তমান ক্রান্তিকাল চলছে। সূচকের পতন চলছেই। সাধারণ বিনিয়োগকারী থেকে শুরু করে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরাও বর্তমান মার্কেট নিয়ে হতাশায় রয়েছেন। তীব্র আস্থা সংকটের কারণে বাজারের গতি শুধু পেছন দিকেই টানছে। এ অবস্থায় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, মার্কেটে যে অবস্থায় চলছে সে অবস্থায় চলতে পারে না। দ্রুতই এর সমাধান বের করতে হবে। তাই আসন্ন বাজেটের পর ক্যাপিটাল মার্কেটের কিছু বড় প্লেয়ারদের নিয়ে আমি বসবো। তাদেরকে নিয়ে বাজারকে ভালো করার জন্য পদক্ষেপ নেবো।

হোটেল সোনারগাঁওয়ে অনুষ্ঠিত “বাংলাদেশ লং-টার্ম ফিন্যান্স কনফারেন্স ২০১৮” শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন। এসময় অর্থমন্ত্রনালয়ের বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তা, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন এবং ওয়ার্ল্ড ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশের ক্যাপিটাল মার্কেট গঠন করা হয়েছে দীর্ঘমেয়াদি বিনিয়োগের জন্য। কিন্তু এ উদ্দেশ্য বাস্তবায়িত হয়নি। পুঁজিবাজারে আস্থা ফিরিয়ে আনার জন্য সরকারের পক্ষ থেকে নানা পদক্ষেপ বাস্তবায়িত করা হয়েছে। তবুও মার্কেটের প্রতি বিনিয়োগকারীদের আস্থা নেই। যেহেতু মার্কেটের যারা বড় প্লেয়ার রয়েছেন তাদের ওপর বাজারের গতিশীলতা নির্ভর করে। তাই তাদেরকে নিয়ে আসন্ন বাজেটের পরে অর্থমন্ত্রী বসবেন। তাদের সঙ্গে নিয়ে মার্কেটে গতি ফেরাতে করণীয় কাজগুলো সরকারের পক্ষ থেকে করা হবে বলে জানান তিনি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: