facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

শেয়ারবাজার নিয়ে শক্ত অবস্থানে বিএসইসি চেয়ারম্যান


১৫ আগস্ট ২০২০ শনিবার, ১১:০৯  পিএম

শেয়ার বিজনেস24.কম


শেয়ারবাজার নিয়ে শক্ত অবস্থানে বিএসইসি চেয়ারম্যান

 বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম পুঁজিবাজারের উন্নয়নে যে ভূমিকা পালন (রোল প্লে) করার দরকার, তা সবই করবেন বলে জানিয়েছেন।

 

শনিবার ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দেশের ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) আয়োজিত স্মরন সভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

 

এদিন দুপুর সাড়ে ১২টায় ভার্চুয়াল পদ্ধতিতে স্মরন সভা ও দোয়া মাহফিল আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। এতে সভাপতিত্ব ও সঞ্চালনা করেন ডিএসইর চেয়ারম্যান মো: ইউনুসুর রহমান।

 

বিএসইসি চেয়ারম্যান বলেন, দেশের অর্থনীতি এগিয়ে যাচ্ছে। একইসঙ্গে পুঁজিবাজার এগিয়ে যাচ্ছে। এই বাজারকে আগামিতে জিডিপিতে বড় ভূমিকা পালনের জন্য কমিশন কাজ করছে। আমাদেরকে বঙ্গবন্ধুর সততার ন্যায় কাজ করতে হবে। তাহলে দেশের অর্থনীতিকে বঙ্গবন্ধুর স্বপ্নের জায়গায় নিয়ে যেতে পারব।

 

এর আগে ডিএসইর পরিচালক রকিবুর রহমান বলেন, সুশাসন, আইনের শাসন ও দূর্ণীতিমুক্ত করতে পারলে পুঁজিবাজার এগিয়ে যাবে। একইসঙ্গে কাঙ্খিত লক্ষ্যমাত্রা পূরণ হবে। তাই বর্তমান কমিশনকে তাদের চলমান ধারাবাহিকতা থেকে কোনভাবেই বিচ্যুতি না হওয়ার অনুরোধ করেন তিনি। একইসঙ্গে কোনভাবেই অন্যায়ের কাছে আপোষ না করার কথা বলেন।

 

স্মরন সভায় স্বাগত বক্তব্য রাখেন ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হক। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন, কমিশনার ড. মিজানুর রহমান, সিডিবিএল চেয়ারম্যান শেখ কবির, ট্রেকহোল্ডার ও সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ, ডিএসই পরিচালক অধ্যাপক মাসুদুর রহমান, সিএসই চেয়ারম্যান আসিফ রহমান, ডিবিএ সভাপতি শরীফ আনোয়ার হোসেন প্রমূখ। অনুষ্ঠানে পুঁজিবাজার সংশ্লিষ্ট সকল সেক্টরের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: