facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৪ এপ্রিল বুধবার, ২০২৪

Walton

শেখ জামালকে হারিয়ে ফাইনালে ঢাকা আবাহনী


০৩ জুন ২০১৭ শনিবার, ১০:১০  পিএম

শেয়ার বিজনেস24.কম


শেখ জামালকে হারিয়ে ফাইনালে ঢাকা আবাহনী

দ্বিতীয় সেমিফাইনালে শনিবার শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ১-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠলো ঢাকা আবাহনী। শুক্রবার প্রথমবারের মতো ফেডারেশন কাপ ফুটবলের ফাইনালে উঠে চট্টগ্রাম আবাহনী। তাই চট্টগ্রাম আবাহনী প্রতিপক্ষ হিসেবে পেলো ৯ বারের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীকে। গত মৌসুমের প্রথম টুর্নামেন্ট স্বাধীনতা কাপের ফাইনালেও উঠেছিল দুই আবাহনী। এবারও মৌসুমের প্রথম টুর্নামেন্টের ফাইনালে লড়াই বড় আর ছোট আবাহনীর। এ নিয়ে ফেডারেশন কাপে ১৭ বারের মতো ফাইনাল খেলবে ঢাকা আবাহনী।

আবাহনী ও শেখ জামালের ডাগআউটে ছিলেন দুই বিদেশি কোচ। নাইজেরিয়ান যোসেফ আফুসির কোচিংয়ে শেখ জামাল অনেক ধারালো তা বুঝিয়ে দিয়েছে প্রথম দিকে। আক্রমণভাগে দুই বিদেশি নাইজেরিয়ান রাফায়েল ও গাম্বিয়ান মমোদৌ বা দুর্দান্ত খেলে বারবার ভেঙেছেন আবাহনীর রক্ষণভাগ। কিন্তু দূর্বল ফিনিশিংয়ের কারণে গোল বের করতে পারেনি সাবেক চ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধে ক্রোয়েশিয়ান দ্রাগো মামিচের আবাহনী নিজেদের গুছিয়ে নিয়ে কর্তিত্ব নেয় ম্যাচে। সফলও হয় আকাশী-হলুদরা। গাম্বিয়ান ল্যান্ডিংকে উঠিয়ে মামিচ নামান নাইজেরিয়ান এমেকা ডার্লিংটনকে। মামিচের ট্রাম্পকার্ড হন গত মৌসুমে শেখ জামালে খেলা এ স্ট্রাইকারই। তিনিই হারিয়ে দেন তার পুরনো দল শেখ জামালকে। ৬৬ মিনিটে এমেকা করেন জয়সূচক গোল।

আগামী ৬ জুন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হবে দুই আবাহনী। ঢাকা আবাহনী জিতলে ছুঁয়ে ফেলবে মোহামেডানের সবচেয়ে ১০ বার চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড। আর চট্টগ্রাম আবাহনীর সামনে ইতিহাস সৃষ্টির হাতছানি। এই প্রথম ফাইনালে উঠেছে চট্টলার জায়ান্টরা। গত মৌসুম থেকে ঘরোয়া ফুটবলে নতুন শক্তি হিসেবে আবির্ভূত হয়েছে চট্টগ্রাম আবাহনী। গত মৌসুমে তিনটি ট্রফির মধ্যে একটি স্বাধীনতা কাপ ঘরে তুলেছে চট্টগ্রাম আবাহনী। রানার্সআপ হয়েছিল প্রিমিয়ার লিগে। ঢাকা আবাহনী জিতেছিল ফেডারেশন কাপ ও বাংলাদেশ প্রিমিয়ার লিগ।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: