facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

শাহজিবাজারের শেয়ার কারসাজিকারকদের বিরুদ্ধে ব্যবস্থা নিলো বিএসইসি


১৩ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার, ০৫:৪৮  পিএম

নিজস্ব প্রতিবেদক


শাহজিবাজারের শেয়ার কারসাজিকারকদের বিরুদ্ধে ব্যবস্থা নিলো বিএসইসি

শেয়ারবাজারে তালিকাভুক্ত শাহজিবাজার পাওয়ারের উল্লেখযোগ্য শেয়ার ক্রয়ের মাধ্যমে বাজারে কত্রিম সংকট সৃষ্টি ও মূল্য বৃদ্ধিতে অবদান রাখার কারণে দুই ব্যক্তি ও এক প্রতিষ্ঠানকে মোট ২ কোটি ৩০ লাখ টাকা জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ৬৭৫তম নিয়মিত কমিশন সভায় এই জরিমানার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো: সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

জরিমানা করা হয়েছে- গোলাম মোস্তফা, নাসিমা আক্তার লতা ও স্টার শেয়ার বাজার লিমিটেডকে। এরমধ্যে স্টার শেয়ার বাজার লিমিটেডকে ১ কোটি টাকা, গোলাম মোস্তফাকে ৮০ লাখ টাকা ও নাসিমা আক্তার লতাকে ৫০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বাজারে কত্রিম সংকট সৃষ্টি ও মূল্য বৃদ্ধিতে অবদান রাখার মাধ্যমে অভিযুক্তরা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অধ্যাদেশ, ১৯৬৯ এর সেকশন ১৭(ই)(ভি) পরিপন্থী কাজ করে। যে কারনে কমিশনের ৫৪৬তম কমিশন সভায় শাস্তি প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছিল। পরবর্তীর্তে অভিযুক্তরা কমিশনে রিভিউ আবেদন করে। যার আলোকে বুধবার জরিমানা করা হয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: