facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৩ এপ্রিল মঙ্গলবার, ২০২৪

Walton

শাহজালালে ৫০ কোটি টাকার কোকেন জব্দ


২২ এপ্রিল ২০১৭ শনিবার, ০৫:২৭  পিএম

শেয়ার বিজনেস24.কম


শাহজালালে ৫০ কোটি টাকার কোকেন জব্দ

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কার্গো ভিলেজ থেকে কুরিয়ার সার্ভিস পার্সেলের মধ্য থেকে দেড় কেজি কোকেন (পিওর কোকেন) জব্দ করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এবিপিএন) সদস্যরা।

শনিবার দুপুরে এ কোকেট জব্দ করা  হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) গোয়েন্দা তথ্যর ভিত্তিতে এ চালানটি আটক করা হয়। শনিবার আটক করা হলেও চালানটি শুক্রবারই ঢাকায় এসেছিল। ফেডেক্স কুরিয়ারের উগান্ডা দপ্তর থেকে দুবাই হয়ে কোকেনের এ চালানটি এসেছিল। যার পার্সেল নম্বর ৮০৪০৪৪৫২৬৮৮০। দেড় কেজি কোকেনের এ চালান আটক করা হলেও এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। এর আগে প্রাথমিকভাবে ওজন ছাড়াই কোকেনের এ চালান ৩ কেজি জানানো হলেও পরবর্তীতে তা ওজনসাপেক্ষে দেড় কেজি পাওয়া যায়।  

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের গোয়েন্দা শাখার অতিরিক্ত পরিচালক নজরুল ইসলাম সিকদার বলেন, কোকেনের এ চালানটি বাংলাদেশে আসছে এ রকম তথ্য আমাদের কাছে আগে থেকেই ছিল। কিন্তু আমরা চালানটির সঠিক অবস্থান চিহ্নিত করতে পারছিলাম না বলে অভিযানের জন্য আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এবিপিএন) সহযোগিতা চাই।

পরে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এবিপিএন) শনিবার কার্গো ভিলেজের ভেতর থেকে ফেডেক্স কুরিয়ারের ৬ কেজির একটি পার্সেল থেকে দেড় কেজি কোকেনের চালানটি উদ্ধার করে। এটি এ পর্যন্ত বাংলাদেশে আটককৃত তৃতীয় বৃহত্তম চালান। এর আগে ২০১৪ ও ২০১৫ সালে পেরুর দুই নাগরিকের নিকট থেকে যথাক্রমে ৩ কেজি ৩০০ গ্রাম আর ৩ কেজি কোকেন উদ্ধার করা হয়।

এ প্রসঙ্গে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের রাসায়নিক পরীক্ষাগারের প্রধান দুলাল কৃষ্ণ সাহা বলেন, `বাংলাদেশে ১ কেজি পিওর কোকেনের মূল্য কমপক্ষে ৩৫ কোটি টাকা। সে হিসেবে চালানটির মূল্য ৫০ কোটিরও বেশি। প্রাথমিকভাবে আমরা ধারণা করছি এটা পিওর কোকেন, তবে ল্যাবে পরীক্ষার পর এ বিষয়ে আমরা নিশ্চিত হতে পারব।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: