facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

শনিবার কুষ্টিয়া যাচ্ছেন রাষ্ট্রপতি


০৫ জানুয়ারি ২০১৮ শুক্রবার, ০৩:২৬  পিএম

নিজস্ব প্রতিবেদক


শনিবার কুষ্টিয়া যাচ্ছেন রাষ্ট্রপতি

দুই দিনের সফরে শনিবার (৬ জানুয়ারি) কুষ্টিয়া আসছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সঙ্গে নিয়ে আসছেন স্ত্রী রাশিদা খানম, ছেলে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক এবং মেয়ে স্বর্ণা হামিদকে। তারা কুষ্টিয়া সার্কিট হাউসে রাত যাপন করবেন।

সফরের প্রথমদিন শনিবার বিকেল সাড়ে ৩টায় রাষ্ট্রপতি রবীন্দ্রনাথের স্মৃতিবিজড়িত শিলাইদহ কুঠিবাড়ি পরিদর্শন করবেন।

এ সময় তিনি কুঠিবাড়ি প্রাঙ্গণে একটি বকুল গাছের চারা রোপণ করবেন। কুঠিবাড়ি পরিদর্শন শেষে বিকেল সাড়ে ৪টায় সার্কিট হাউসে যাবেন।

সন্ধ্যা ৬টায় তিনি লালন একাডেমি পরিদর্শন করবেন। রাত ৮টায় সার্কিট হাউসে তিনি স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও পেশাজীবীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।
পরদিন রোববার দুপুর সাড়ে ১২টায় রাষ্ট্রপতি ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪র্থ সমাবর্তনে যোগ দেবেন। সমাবর্তনে প্রায় ১০ হাজার শিক্ষার্থীর হাতে সনদ ও গোল্ড মেডেল তুলে দেয়া দেবন।

এদিকে সমাবর্তনকে ঘিরে যেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রস্তুতির শেষ নেই। এরই মধ্যে প্রস্তুতিরও প্রায় শেষ পর্যায়ে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী। সমাবর্তনে যোগ দেয়ার সময় তিনি শেখ রাসেল ও দেশরত্ম শেখ হাসিনা হলের উদ্বোধন ছাড়াও বঙ্গবন্ধু ম্যুরাল ও দৃষ্টিনন্দন ফোয়ারা উদ্বোধন করবেন।

এদিকে রাষ্ট্রপতির কুষ্টিয়া সফর উপলক্ষে জেলাজুড়ে সাজ সাজ রব লক্ষ্য করা যাচ্ছে। তৈরি করা হচ্ছে তোরণ, ব্যানার, ফেস্টুন। এছাড়া ইসলামী বিশ্ববিদ্যালয়ও সাজছে রং তুলির আঁচড়ে।

কুষ্টিয়া জেলা প্রশাসন এবং ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: