facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

লেনদেন বেড়েছে


১৩ নভেম্বর ২০১৯ বুধবার, ০২:০৩  পিএম

নিজস্ব প্রতিবেদক


লেনদেন বেড়েছে

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার প্রধান সূচকের সামান্য পতন হয়েছে। তবে এদিন লেনদেন বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমেছে। গতকাল ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়ায় ৪ হাজার ৭৭৯ পয়েন্টে। 

ডিএসইএস বা শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৯৪ পয়েন্টে এবং ডিএস ৩০ সূচক দশমিক শূন্য ৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৬৬৪ পয়েন্টে। ডিএসইতে গতকাল লেনদেন হয়েছে ৩৯২ কোটি ৫০ লাখ টাকা, যা আগের কার্যদিবস থেকে ৯৫ কোটি ৮৬ লাখ টাকা বেশি। গতকাল ডিএসইতে দর বেড়েছে ১২৮টির, কমেছে ১৯৪টির এবং অপরিবর্তিত ছিল ৩২টির। অন্যদিকে সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৪ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৫৩৪ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসইতে টাকার অঙ্কে ৩০ কোটি ১১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এদিকে তালিকাভুক্ত কোম্পানি এসিআই লিমিটেডের মূল্য সংবেদনশীল তথ্য ভুলভাবে প্রকাশ করার দায়ে ডিএসইর মার্কেট অপারেশন্স ডিপার্টমেন্টের প্রধান সায়িদ মাহমুদ জুবায়েরকে সাময়িক বরখাস্ত (সাসপেন্ড) করা হয়েছে। এ ঘটনায় আর কারও দায় আছে কি-না, তা খতিয়ে দেখছে ডিএসই। মঙ্গলবার সকালে ডিএসইর ওয়েবসাইটে এসিআই লিমিটেডের প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদনের তথ্য প্রকাশ করা হয়। কোম্পানিটি তার হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) শেয়ারপ্রতি পাঁচ টাকা ৯৯ পয়সা লোকসান দিলেও ডিএসইর সংবাদে শেয়ারপ্রতি পাঁচ টাকা ১৯ পয়সা মুনাফা দেখানো হয়। এ খবরে শেয়ারটির মূল্য মুহূর্তের মধ্যে অনেক বেড়ে যায়। গত সোমবার শেয়ারটির দাম ছিল ২২৯ টাকা। গতকাল সকালে কয়েক মিনিটের মধ্যে এর দাম প্রায় ১৮ শতাংশ বেড়ে ২৭০ টাকায় উঠে যায়। পরে বিভিন্ন জায়গা থেকে ফোন পেয়ে ডিএসই সংবাদটি সংশোধন করলে শেয়ারটির দাম ২৪০ টাকায় নেমে আসে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: