facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৩ এপ্রিল মঙ্গলবার, ২০২৪

Walton

লাফিয়ে দাম বাড়ায় তিন কোম্পানিকে শোকজ


০৭ ডিসেম্বর ২০১৭ বৃহস্পতিবার, ০৯:১৬  পিএম

শেয়ার বিজনেস24.কম


লাফিয়ে দাম বাড়ায় তিন কোম্পানিকে শোকজ

অস্বাভাবিক হারে শেয়ার দর বাড়ার পেছনে অপ্রকাশিত কোন প্রকার কারণ নেই বলে জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি। কোম্পানিগুলো হলো: ইমাম বাটন, ফার্মা এইডস এবং ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে কোম্পানিগুলোর কাছে সাম্প্রতিক সময়ে অস্বাভাবিকহারে শেয়ার দর বাড়ার কারণ জানতে চায় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। জবাবে দর বাড়ার পেছনে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে কোম্পানিগুলোর কর্তৃপক্ষ।

বিএটিবিসিঃ

খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেডের গত ৮ নভেম্বর কোম্পানির শেয়ার দর বেড়ে চলেছে। ওইদিন কোম্পানির শেয়ারের দর ছিলো ৩০৬৭.৮০ টাকা। যা ৬ ডিসেম্বর এ শেয়ারের লেনদেন হয়েছে ৩৫০৯.৪০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৪৪১.৬০ টাকা বা ১৪.৪০ শতাংশ।

ইমাম বাটনঃ

ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ লিমিটেডের গত তিন কার্যদিবস যাবৎ টানা বাড়ছে শেয়ার দর। গত ৩ ডিসেম্বর এ কোম্পানিটির শেয়ার দর ছিল ৩২.৫০ টাকা। আর ৬ ডিসেম্বর লেনদেন হয়েছে ৩৮.৫০ টাকায়। আলোচিত সময়ে কোম্পানিটির দর বেড়েছে ৬.০০ টাকা বা ১৮.৪৬ শতাংশ।

ফার্মা এইডসঃ

ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ফার্মা এইডসের গত কয়েক কার্যদিবস যাবৎ টানা শেয়ার দর বাড়ছে। গত ১২ নভেম্বর এ কোম্পানিটির শেয়ার দর ছিল ২৮৪.৫০ টাকা। আর ৬ ডিসেম্বর লেনদেন হয়েছে ৪০৭.০০ টাকায়। আলোচিত সময়ে কোম্পানিটির দর বেড়েছে ১১৯.৫০ টাকা বা ৪২.০০ শতাংশ। যা অস্বাভাবিক মনে করছে ডিএসই।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

শেয়ারবাজার -এর সর্বশেষ