facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪

Walton

লভ্যাংশ সংক্রান্ত সিদ্ধান্ত জানালো ৪ কোম্পানি


২৫ নভেম্বর ২০২০ বুধবার, ১০:৩৩  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


লভ্যাংশ সংক্রান্ত সিদ্ধান্ত জানালো ৪ কোম্পানি

শেয়ারবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির লভ্যাংশ সংক্রান্ত সিদ্ধান্ত জানিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জিকিউ বলপেন : বিবিধ খাতের কোম্পানি জিকিউ বলপেন ইন্ডাস্টিজ লিমিটেড লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটি ৩০ জুন, ২০২০ তারিখে সমাপ্ত অর্থবছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ৭ টাকা ৬৪ পয়সা। আগের বছর কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান ছিল ১ টাকা ৭২ পয়সা।

গত ৩০ জুন, ২০২০ তারিখে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৩৪ টাকা ২১ পয়সা। আগের বছর ছিল ১৪৮ টাকা ২৩ পয়সা।

আগামী ৩০ ডিসেম্বর বেলা ১১ টায় কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ ডিসেম্বর।

ডমিনেজ স্টিল : প্রকৌশল খাতের কোম্পানি ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ২ শতাংশ ক্যাশ ও ৮ শতাংশ স্টক। ৩০ জুন, ২০১৯ সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

এই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪২ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ২১ টাকা ২৩ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ ডিসেম্বর । এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৫ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

গোল্ডেন সন : প্রকৌশল খাতে তালিকাভুক্ত গোল্ডেন সনের পরিচালনা পর্ষদ সাধারণ শেয়ারহোল্ডারদের জন‌্য ২.৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণ দিয়েছে। তবে কোম্পানির পরিচালক ও উদ্যোক্তা শেয়ারহোল্ডাররা কোনো লভ্যাংশ পাবেন না। ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ৩১ ডিসেম্বর, সকাল ১১টায় কোম্পানির ১৬তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। শেয়াহোল্ডারদের লভ্যাংশ বিতরণের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ ডিসেম্বর।

২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১.০৫ টাকা। আগের বছরের একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান ছিল ০.৯৯ টাকা।

এ সময়ে কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২০.০৩ টাকা। আগের বছরের একই সময়ে এনএভিপিএস ছিল ২১.০৮ টাকা।

এএফসি এগ্রো : ওষুধ ও রসায়ন খাতে তালিকাভুক্ত এএফসি এগ্রো বায়োটেকের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ।

লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ৩১ ডিসেম্বর সকাল ১০টায় ডিজিটাল প্ল‌্যাটফর্মের মাধ্যমে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ ডিসেম্বর।

২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে কোম্পানি শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৩২ টাকা। এর আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ২.৯৩ টাকা।

এ সময়ে কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭.৮৫ টাকা। আগের বছরের একই সময়েএনএভিপিএস ছিল ১৯.২৯ টাকা।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: