facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৭ এপ্রিল বুধবার, ২০২৪

Walton

লভ্যাংশ ঘোষণার পরই তিন কোম্পানির দর কমল


২৩ অক্টোবর ২০১৭ সোমবার, ০৩:০৯  পিএম

শেয়ার বিজনেস24.কম


লভ্যাংশ ঘোষণার পরই তিন কোম্পানির দর কমল

লভ্যাংশ ঘোষণার আগে যেসব কোম্পানির শেয়ারদর উল্লেখযোগ্য পরিমাণে বেড়েছিল, লভ্যাংশ ঘোষণার পর সেগুলোর শেয়ারদর কমেছে। লভ্যাংশ ঘোষণার পর প্রথম কার্যদিবসে গতকাল রোববার নাভানা সিএনজি, আফতাব অটোমোবাইলস, হামিদ ফেব্রিক্স ও রেনেটার শেয়ারদর বেড়েছে। বিপরীতে কমেছে মালেক স্পিনিং, এপেক্স স্পিনিং ও এপেক্স ফুডের শেয়ারদর।

লভ্যাংশ ঘোষণার আগে গত দেড় মাস নাভানা সিএনজির শেয়ারদর কমছিল। গত ১৬ অক্টোবর ৬৭ টাকা দরে কেনাবেচা হয়েছিল শেয়ারটি। ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণার পর শেয়ারটির দর বেড়েছে আড়াই শতাংশ। সর্বশেষ কেনাবেচা হয়েছে ৭০ টাকা ৭০ পয়সায়।
একইভাবে টানা প্রায় তিন মাসের দরপতনের পর লভ্যাংশ ঘোষণার পরদিন ঘুরে দাঁড়িয়েছে আফতাব অটোমোবাইলসের শেয়ারদর। ১৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণার পর গতকাল পৌনে ৪ শতাংশ বেড়ে ৬৬ টাকা হয়েছে।

একই ধারায় ছিল হামিদ ফেব্রিক্স। টানা তিন মাসের দরপতনের পর গতকাল শেয়ারটির দর বেড়েছে প্রায় ছয় শতাংশ। সর্বশেষ কেনাবেচা হয়েছে ২৩ টাকা ১০ পয়সা দরে। লভ্যাংশ ঘোষণার পর গতকাল ওষুধ খাতের কোম্পানি রেনেটার শেয়ারদর বেড়েছে তিন শতাংশ। সর্বশেষ কেনাবেচা হয়েছে প্রায় ১২০০ টাকায়। কোম্পানিটি চূড়ান্ত লভ্যাংশ হিসেবে ৯০ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস শেয়ার দেওয়ার ঘোষণা দিয়েছে।

এদিকে লভ্যাংশ ঘোষণার পর এপেক্স স্পিনিংয়ের শেয়ারের দরপতন হয়েছে পৌনে পাঁচ শতাংশ। সর্বশেষ কেনাবেচা হয়েছে ১৩২ টাকা ৮০ পয়সা দরে। একইভাবে এপেক্স ফুডের শেয়ারটির দর সোয়া তিন শতাংশ কমে ১৩৬ টাকায় নেমেছে। এ ছাড়া মালেক স্পিনিংয়ের শেয়ারদর কিছুটা কমে ২১ টাকা ২০ পয়সায় নেমেছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: