facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

লজ্জায় ডুবল বাংলাদেশ


০৫ জুলাই ২০১৮ বৃহস্পতিবার, ১১:২৩  এএম

ডেস্ক রিপোর্ট


লজ্জায় ডুবল বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রথম দিনেই ভয়াবহ বিপর্যয় গ্রাস করেছে বাংলাদেশ দলকে। বুধবার সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে লাঞ্চের আগেই অলআউট হয়ে গেছে সাকিব আল হাসানের দল।

দুই ঘণ্টারও কম সময়ে অলআউট হয়ে লজ্জার নতুন রেকর্ড গড়েছে বাংলাদেশ। ক্যারিবিয়ান পেসারদের ঝড়ের বিপরীতে ব্যাটসম্যানদের কাণ্ডজ্ঞান হীন ব্যাটিংয়ে ১৮.৪ ওভারে মাত্র ৪৩ রানে গুটিয়ে গেছে বাংলাদেশের ইনিংস। যা টেস্ট ক্রিকেটে বাংলাদেশের সর্বনিন্ম স্কোর।

এর আগে দলীয় সর্বনিন্ম ৬২ রান ছিল শ্রীলঙ্কার বিপক্ষে ২০০৭ সালে। অ্যান্টিগায় টসে হেরে ব্যাট করতে নেমেছিল সাকিবের দল। স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে বাংলাদেশের ব্যাটিং লাইনকে কাঁপিয়ে দিয়েছেন উইন্ডিজ পেসাররা। কেমার রোচ একাই ধসিয়ে দিয়েছেন সফরকারীদের টপঅর্ডার। তার অসাধারণ পেস বোলিংয়ে ১৮ রানেই পাঁচ উইকেট হারিয়েছে বাংলাদেশ। এবং পাঁচজনই তার শিকার।

তামিমকে (৪) দিয়ে শুরু। তারপর মুমিনুল (১)। নবম ওভারে মুশফিক (০), সাকিব (০), মাহমুদউল্লাহ রিয়াদকে (০) ফিরিয়ে বাংলাদেশের ব্যাটিংয়ের মেরুদণ্ড ভেঙে দেন রোচ। ওপেনার লিটন দাসের প্রতিরোধ থেমেছে কামিন্সকে মারতে গিয়ে। তিনি ইনিংস সর্বোচ্চ ২৫ রান করেন। আর কেউ দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি। পরে বাংলাদেশের ইনিংসের লেজটা গুটিয়ে দিয়েছেন কামিন্স ও হোল্ডার। রোচ ৮ রানে পাঁচটি, কামিন্স তিনটি ও হোল্ডার দুটি করে উইকেট পান।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: