facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

লংকাবাংলার রাইটের চাঁদা গ্রহণ শুরু ১৭ ডিসেম্বর


১০ ডিসেম্বর ২০১৭ রবিবার, ০২:৩০  পিএম

শেয়ার বিজনেস24.কম


লংকাবাংলার রাইটের চাঁদা গ্রহণ শুরু ১৭ ডিসেম্বর

ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান লংকাবাংলা ফিন্যান্স লিমিটেডের রাইট শেয়ারের চাঁদা গ্রহণ শুরু হবে ১৭ ডিসেম্বর। চলবে ২০১৮ সালের ১৪ জানুয়ারি পর্যন্ত। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, রাইট শেয়ার বরাদ্দের জন্য রেকর্ড ডেট ছিল ২৬ নভেম্বর।

জানা গেছে, বিদ্যমান দুটি সাধারণ শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার ইস্যু করবে লংকাবাংলা ফিন্যান্স। ৩১ অক্টোবর ৬১৪তম কমিশন সভায় এ রাইট প্রস্তাব অনুমোদন করে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিএসইসি জানায়, ব্যাসেল-থ্রির শর্ত পূরণে রাইট শেয়ার ইস্যু করছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক প্রতিষ্ঠানটি। ১০ টাকা অভিহিত মূল্যে ১৫ কোটি ৯১ লাখ ২৫ হাজার ৪৭০টি রাইট শেয়ার ছেড়ে বিনিয়োগকারীদের কাছ থেকে ১৫৯ কোটি ১২ লাখ ৫৪ হাজার ৭০০ টাকা উত্তোলন করবে তারা।

দীর্ঘমেয়াদে লংকাবাংলা ফিন্যান্স লিমিটেডের ঋণমান ‘ডাবল এ থ্রি’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-টু’। ২০১৬ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং হালনাগাদ-সংশ্লিষ্ট অন্যান্য তথ্যের ভিত্তিতে সম্প্রতি এ প্রত্যয়ন করেছে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ লিমিটেড (সিআরএবি)।

লংকাবাংলা ফিন্যান্সের রাইট শেয়ারের ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে মার্চেন্ট ব্যাংক এএফসি ক্যাপিটাল লিমিটেড।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ১৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে লংকাবাংলা ফিন্যান্স। বছর শেষে তাদের শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়ায় ২ টাকা ৮৭ পয়সা, আগের বছর বোনাস শেয়ার সমন্বয়ের পর যা ছিল ১ টাকা ৫৩ পয়সা। ৩১ ডিসেম্বর এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য দাঁড়ায় ২৪ টাকা ১৬ পয়সায়। এদিকে চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে ৩ টাকা ৩১ পয়সা ইপিএস দেখিয়েছে লংকাবাংলা ফিন্যান্স। আগের বছর একই সময়ে তা ছিল ১ টাকা ৫ পয়সা।

ডিএসইতে সর্বশেষ ৫১ টাকায় লংকাবাংলার শেয়ার লেনদেন হয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: